সেতু নয়, যেন মরণ ফাঁদ

তোফায়েল হোসেন জাকির, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাইবান্ধা
সেতু নয়, যেন মরণ ফাঁদ

সেতু নয়, যেন মরণ ফাঁদ

  • Font increase
  • Font Decrease

একটি সেতু হাজারো মানুষের দুর্ভোগ। শুধু দুর্ভোগই নয়, এটি যেন মরণ ফাঁদে পরিণত হয়েছে। ঝুঁকিপূর্ণ এই সেতুটি গাইবান্ধা সদরের পূর্ব বোয়ালী এলাকার গাইবান্ধা-ফুলছড়ি সড়কে।

সরেজমিনে শনিবার (৩০ মে) বিকেলে ঝুঁকিপূর্ণ এই সেতুর ওপর দিয়ে মানুষদের চলাচল করতে দেখা গেছে।

এলাকাবাসী জানায়, এই সড়কটি গাইবান্ধা জেলা শহরে প্রবেশ করেছে। এই সড়ক দিয়ে ফুলছড়ি উপজেলাসহ বিভিন্ন এলাকার প্রায় ৪০ থেকে ৫০ হাজার মানুষ চলাচল করে । শুধু মানুষই নয়, যাত্রীবাহী ও মালবাহী পরিবহনও যাতায়াত করে থাকে। এরই এক পর্যায়ে পূর্ব বোয়ালী এলাকার ওই সেতুটি প্রায় চার বছর আগে একটি বাঁধ ভেঙে ক্ষতিগ্রস্ত হয়। এরপর চলাচলের অনুপযোগী হলে, সেতুটির পাশে একটি বাঁশের সাঁকো নির্মাণ করা হয়। আর এই সাঁকোর ওপর দিয়ে কোনোমতে যাতায়াত চলছিল। এমন অবস্থায় সেটিও এখন নষ্ট হয়ে যাচ্ছে। তবুও প্রয়োজনের তাগিদে চলতে হয় মানুষদের। বর্তমানে যানবাহন তো দূরের কথা, পায়ে হেঁটে যাওয়াও মুশকিল হয়ে পড়েছে। তারপরও জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে মানুষ। এতে করে যে কোনো মুহূর্তে প্রাণহানির ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছেন স্থানীয়রা।

পথচারী এনামুল হোসেন বার্তা২৪.কম-কে বলেন, বর্তমানে ওই সেতু কিংবা বাঁশের সাঁকো দিয়ে চলতে গিয়ে জীবনের ঝুঁকি নিতে হচ্ছে। তবুও প্রয়োজনের তাগিদে চলতে হচ্ছে। সেতুটির জরুরি পুননির্মাণ না করা হলে, যে কোনো মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

এ বিষয়ে ফুলছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান জিএম সেলিম পারভেজ বার্তা২৪.কম-কে বলেন, সেতুটি মেরামত করা দরকার। জেলা প্রশাসকের মিটিংয়ে এ নিয়ে আলোচনা করা হবে।

আপনার মতামত লিখুন :