অর্ধেক আসন খালি রেখেই গাড়ি চলছে: কাদের

  বাংলাদেশে করোনাভাইরাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের

  • Font increase
  • Font Decrease

করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক আসন খালি রেখেই গাড়ি চলাচল করছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছে, করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক আসন খালি রেখেই গাড়ি চলছে। সরকার বাস্তবতার প্রয়োজনে ভাড়া সমন্বয় করেছে এবং আজ থেকে শর্ত সাপেক্ষে গণপরিবহন চলাচল শুরু হয়েছে।

সোমবার (১ জুন ) সরকারি বাস ভবন থেকে সেতু বিভাগের কর্মকর্তা ও প্রকল্প প্রধানদের সঙ্গে ভিডিও কনফারেন্সে এসব কথা বলেন ওবায়দুল কাদের।ি

তিনি বলেন, স্বাস্থ্যবিধি এবং শর্ত মেনে গাড়ি চালানোর জন্য মালিক-শ্রমিককে অনুরোধ জানাই। পাশাপাশি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ মোবাইল কোর্ট পরিচালনাকারী সবাইকে অর্ধেক আসন খালি রাখা, স্বাস্থ্যবিধি মেনে গাড়ি চালানো ও মাস্ক পরিধানের বিষয় তদারকি করার আহ্বান জানাই।

সেতুমন্ত্রী যাত্রী সাধারণে প্রতি অনুরোধ জানিয়ে বলেন, বাসে আপনারা অতিরিক্ত যাত্রী যাবেন না। অর্ধেক আসন খালি রাখবেন। শারীরিক দূরত্ব বজায় রাখবেন। সংক্রমণ থেকে নিজে বাঁচুন এবং অপরকে বাঁচান। বাসের বাড়তি যাত্রী হওয়া, স্বাস্থ্যবিধি না মানা এই সংকটকে আরো ঘনীভূত করতে পারে।

পরিবহন মালিক ও শ্রমিকদের চলমান সংকটে মানবিক হওয়ার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আমাদের অসাবধানতা এবং স্বাস্থ্যবিধি না মানার জন্য পরিস্থিতি যদি আরো অবনতি হয় এবং সেটা যদি জনস্বার্থের বাইরে চলে যায় তাহলে সরকারকে বাধ্য হয়ে আবারো কঠিন সিদ্ধান্ত নিতে হবে।

করোনাকালেও পদ্মা সেতুর কাজ এগিয়ে চলায় সংশ্লিষ্ট কর্মকর্তাদের ধন্যবাদ জানিয়ে সেতুমন্ত্রী বলেন, এ পর্যন্ত পদ্মা সেতুতে বসেছে ৩০টি স্প্যান। মূল সেতুর কাজ ৮৭.৫০ ভাগ হয়েছে। সার্বিক অগ্রগতি হয়েছে ৭৯.৫০ ভাগ। নদী শাসনের কাজ হয়েছে ৭২ শতাংশ।

এলিভেটেড এক্সপ্রেসওয়ে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্ণফুলী টানেলসহ অন্যান্য প্রকল্পের কাজ দ্রুত দৃশ্যমান করার নির্দেশ দেন তিনি।

ওবায়দুল কাদের আরও বলেন, শেখ হাসিনার সরকারের খাদ্য সহায়তা ও আর্থিক সহায়তাসহ নানান উদ্যোগের কারণে আল্লাহর রহমতে না খেয়ে মানুষ মরেনি। বিশ্বব্যাপী শেখ হাসিনা সরকারের সংকট সমাধানে সাহসী ও মানবিকে উদ্যোগ প্রশংসিত হচ্ছে।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, মানুষের পাশে দাঁড়াতে নির্লজ্জভাবে ব্যর্থ হয়ে দায়িত্বহীন বক্তব্য রাখছে, বিষোদগার করছে বিএনপি। যাতে ফ্রন্টলাইনে কাজ করা যোদ্ধাদের মনোবল নষ্ট হচ্ছে। এই সংকটে আমি তাদের দায়িত্বশীল রাজনৈতিক দলের ভূমিকা পালনের আহ্বান জানাচ্ছি।

আপনার মতামত লিখুন :

  বাংলাদেশে করোনাভাইরাস