করোনায় ২৪ ঘণ্টায় সংক্রমিত ২৬৯৫, মৃত্যু ৩৭

  বাংলাদেশে করোনাভাইরাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃৃহীত

ছবি: সংগৃৃহীত

  • Font increase
  • Font Decrease

দেশে বেড়েই চলছে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৩৭ জন মারা গেছেন। একই সময়ে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ২ হাজার ৬৯৫ জন।

এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৭৪৬ জন। আর মোট শনাক্তের সংখ্যা ৫২ হাজার ১৪০ জন।

বুধবার ( ৩ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা.নাসিমা সুলতানা এসব তথ্য জানান। দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত এ ব্রিফিং অনলাইনে হয়।

ব্রিফিং এ অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৫১০ জনের নমুনা পরীক্ষা করা হয়। আর নমুনা সংগ্রহ করা হয় ১৫ হাজার ১০৩ টি। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ লাখ ৪৫ হাজার ৫৮৩টি।

তিনি জানান, মারা যাওয়াদের মধ্যে বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১২ জন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চারজন। এদের মধ্যে ২৮ জন পুরুষ এবং নয়জন নারী।

বিভাগ অনুযায়ী, ঢাকা বিভাগের ১৯ জন, চট্টগ্রামে ১৩ জন, সিলেট, রংপুরে একজন এবং খুলনা বিভাগে একজন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩১ জন এবং বাসায় মারা গেছেন পাঁচজন।আর মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে একজনকে।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশন নেওয়া হয়েছে ৩৯৫ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ৬ হাজার ৪৯৮ জন বলে জনান নাসিমা সুলতানা।

নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় আরও ৪৭০ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১১ হাজার ৫৯০ জন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

আপনার মতামত লিখুন :

  বাংলাদেশে করোনাভাইরাস