চুয়াডাঙ্গায় মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি, সংক্রমণের আশঙ্কা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চুয়াডাঙ্গা
চুয়াডাঙ্গায় মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

চুয়াডাঙ্গায় মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাস সংক্রমণ রোধে চুয়াডাঙ্গার কোথাও মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। বিশেষ করে রাস্তাঘাট, বাজার, শপিংমলসহ প্রতিটি জায়গায় মানুষের ভিড় থাকছে চোখে পড়ার মতো। অধিকাংশ মানুষের মুখে নেই কোনো মাস্ক।

এদিকে জেলা প্রশাসন ও পুলিশকে মাঠ পর্যায়ে সাধারণ মানুষকে সচেতন করতে দেখা গেলেও তা কোনো কাজে আসছে বলে দাবি করেছে জেলার সুশীল সমাজের প্রতিনিধিরা। ব্যবসায়ী নেতারা বলছেন দোকানদারদের স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা করতে বললেও তারা তা মানছে না।

বুধবার (৩ জুন) সরেজমিনে শহরের শহীদ হাসান চত্বর, নিউ মার্কেট, বড় বাজার, নিচের বাজার ও ফেরিঘাট এলাকায় গিয়ে দেখা যায় বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সাধারণ মানুষের ভিড় বাড়ছে। প্রায় দোকানে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। গত ৩১ মে জেলা প্রশাসনের পক্ষ থেকে সাধারণ ব্যবসায়ীদের দোকান খুলতে কিছু শর্ত দেওয়া হয়েছিল। যার মধ্যে অন্যতম ছিল, মাস্ক ছাড়া কোনো ক্রেতার কাছে পণ্য বিক্রি করা যাবে না। এছাড়া প্রতিটি দোকানে স্বাস্থ্যবিধি মেনে ক্রেতাদের কাছে পণ্য বিক্রি করতে হবে।

জেলা প্রশাসনের দেওয়া কোনো শর্তই মানছে না সাধারণ মানুষসহ ব্যবসায়ীরা।

সাধারণ ব্যবসায়ীরা বলছে প্রশাসন থেকে তাদের যে স্বাস্থ্যবিধি মানতে বলা হয়েছে তা মেনেই তারা ব্যবসা করছেন। দোকানে পণ্য কিনতে আসলে সাধারণ ক্রেতাদের স্বাস্থ্যবিধি মানতে বলা হলে তারা তা মানছে না।

জেলা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক ইবরুল হাসান জোয়ার্দ্দার ইবু জানান, সাধারণ দোকান মালিকদের স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা করতে বললেও তারা তা মানছে না। এতে মালিক সমিতির নেতাদের কিছুই করার নেই।

জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার জানায়, করোনাভাইরাস প্রতিরোধে সাধারণ মানুষসহ ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে চলতে জেলা প্রশাসনের পক্ষ থেকে যেভাবে বলা হয়েছে তা সবাইকে মানতে হবে। স্বাস্থ্যবিধি না মানলে কঠোর ব্যবস্থার কথাও বলেন তিনি।

আপনার মতামত লিখুন :