১১৯৮ পেয়ে রাজবাড়ীর শ্রেষ্ঠ শিক্ষার্থী রক্তিম দে

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

২০২০ সালের এসএসসি পরীক্ষার ফলাফলে সর্বোচ্চ নম্বর পেয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে রাজবাড়ী জেলার শতবর্ষী বিদ্যালয় বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী রক্তিম দে। সর্বমোট ১৩০০ নম্বরের মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে গোল্ডেন এ প্লাসসহ পেয়েছে ১১৯৮ নম্বর।

শুক্রবার (৫জুন) রক্তিম দের শ্রেষ্ঠত্ব অর্জনের বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন বালিয়াকান্দি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও বিদ্যালয় কর্তৃপক্ষ।

রক্তিম দে বালিয়াকান্দি বাজারের বিশিষ্ট ব্যবসায়ী রঞ্জন দের বড় ছেলে।

বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কুতুব উদ্দিন মোল্লা বার্তা২৪.কমকে বলেন, রাজবাড়ী জেলার মধ্যে এবার সর্বোচ্চ ১১৯৮ নম্বর  পেয়ে জেলার মধ্যে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে রক্তিম দে। বিষয়টি আমরা ঢাকা বোর্ডে যোগাযোগ করে নিশ্চিত হয়েছি।

বালিয়াকান্দি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী এজাজ কায়ছার বার্তা২৪.কমকে বলেন, এবছর বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় থেকে জেনারেল ও কারিগরি বিভাগ থেকে ৮ জন গোল্ডেন এপ্লাসসহ মোট ৩২ জন জিপিএ ৫ পেয়েছে। এরমধ্যে রক্তিম দে ১১৯৮ নাম্বার পেয়ে জেলার মধ্যে শ্রেষ্ঠ হয়েছে।

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার একেএম হেদায়েতুল ইসলাম বার্তা২৪.কমকে বলেন, জেলার মধ্যে প্রতি বছরই বালিয়াকান্দি উপজেলা ভালো ফলাফল করে। এবারও তার ব্যতিক্রম হয়নি। বরং এবার জেলার মধ্যে এককভাবে সর্বোচ্চ নম্বর পেয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। আমাদের উপজেলাতে যারা এবার জিপিএ ৫ পেয়েছে তাদের সবাইকে উপজেলা পরিষদের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হবে।

শ্রেষ্ঠ শিক্ষার্থী রক্তিম দে বার্তা২৪.কমকে বলেন, আমার এই ভালো ফলাফলের জন্য আমি আমার শিক্ষকমন্ডলীসহ বাবা-মায়ের প্রতি চিরকৃতজ্ঞ। তাদের আশির্বাদেই আজ আমার এই শ্রেষ্ঠত্ব অর্জন।

ভবিষতে  প্রশাসনিক ক্যাডার হিসাবে ক্যারিয়ার গড়ে দেশ ও দেশের মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করতে চায় এই মেধাবী শিক্ষার্থী। এ জন্য সে সকলের আশীর্বাদ ও দোয়া কামনা করেছে।

উল্লেখ্য, রক্তিম দে ছোটবেলা থেকেই পড়াশোনার পাশাপাশি বিভিন্ন সাংস্কৃতিক ও সামাজিক কর্মকাণ্ডসহ সৃজনশীল কাজে নিজেকে সম্পৃক্ত রেখেছে। বিভিন্ন প্রতিযোগিতায় সে অংশগ্রহণ করে বিভিন্ন সময় উপজেলা,  জেলা ও বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। সে একজন ভালো বিতার্কিক।

আপনার মতামত লিখুন :