হাজার কেজি আম নিয়ে চাঁপাইনবাবগঞ্জ ছাড়ল ম্যাংগো ট্রেন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চাঁপাইনবাবগঞ্জ
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে ষ্টেশন থেকে ঢাকার উদ্দেশে যাত্রা শুরু করেছে মালবাহী স্পেশাল ম্যাংগো ট্রেন। শুক্রবার (৫ জুন) বিকেল ৪টায় এক হাজার কেজি আম নিয়ে ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়।

চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনে ম্যাংগো ট্রেনে আম তুলে দিয়ে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি মো. আব্দুল ওদুদ, নারী সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী ও জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক।

এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. রুহুল আমিন, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) মো. ইকবাল হোছাইন, গ্রামীণ ট্রাভেলসের চেয়ারম্যান মো. মোখলেসুর রহমানসহ আরো অনেকে।

নতুন এই কার্যক্রমের প্রথম দিন এক হাজার কেজি আম চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশন থেকে বুক করা হয়। মোট ৬টি মালবাহি গাড়ির প্রতিটি ওয়াগনে ৪৫ হাজার কেজি আম ও বিভিন্ন শাকসবজি, ফলমূল, ডিমসহ অন্যান্য কৃষিজাত পণ্য ক্যারেটের মাধ্যমে বহন করতে পারবে ব্যবসায়ীরা।

চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে ষ্টেশন মাস্টার মো. মনিরুজ্জামান জানান, চাঁপাইনবাবগঞ্জ থেকে কেজি প্রতি আমের ভাড়া ১ টাকা ৩০ পয়সা নির্ধারণ করা হয়েছে। ট্রেন ছাড়ার আধা ঘণ্টার পূর্ব মুহূর্ত পর্যন্ত মালামাল বুকিং দেয়া যাবে।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ থেকে বনলতা ট্রেনটি চালু করার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই জেলার আম ঢাকায় নিয়ে যাবার জন্য ম্যাংগো স্পেশাল ট্রেন চালুর প্রতিশ্রুতি দিয়েছিলেন।

আপনার মতামত লিখুন :