মুজিব শতবর্ষে শত পুরস্কারের হাতছানি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
মুজিব শতবর্ষ

মুজিব শতবর্ষ

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাস মহামারির মধ্যে ঘরে বসেই লাখপতি হওয়ার সুবর্ণ সুযোগ এসেছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘শতবর্ষে শত পুরস্কার’ ভিন্নধর্মী এক অনলাইন কুইজ প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ‌যাপন জাতীয় বাস্তবায়ন কমিটি। ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে আগামী ৭ জুন এই কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে।

প্রতিযোগিতায় অংশগ্রহণের নিয়ম

শনিবার (৬ জুন) জুম মিটিং এ প্রতিযোগিতার বিষয়টি তুলে ধরেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এসময় উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ‌যাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড.কামাল আবদুল নাসের চৌধুরী।

দেশের যে কোনো প্রান্ত থেকে এই কুইজ প্রতিযোগীতায় অংশগ্রহণ করা যাবে। যারা অংশগ্রহণ করতে আগ্রহী তাদের আগামীকাল ৭ জুন বিকেল ৩টার মধ্যে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করতে ভিজিট করুন. https://quiz.mujib100.gov.bd/।

মুজিব শতবর্ষে শত পুরস্কারের হাতছানি

আগামীকাল রাত ৯টা থেকে ১০টা পর্যন্ত চলবে কুইজ প্রতিযোগিতা। ৬ দফার সঙ্গে মিল রেখে প্রত্যেক অংশগ্রহণকারী ৬ মিনিট সময় পাবেন উত্তর দিতে। অনলাইনে যুক্ত হয়ে আগামীকাল ৭ জুন রাত ৯টা থেকে রাত ১০টার মধ্যে যে কোনো সময় অংশগ্রহণ করা যাবে। সকল প্রশ্নের মান ( এক পয়েন্ট) সমান হবে। তবে প্রতিটি ভুল উত্তরের জন্য ০ দশমিক ২৫ নম্বর কাটা যাবে। সকল প্রশ্নই হবে এমসিকিউ। নির্ধারিত ৬ মিনিটের মধ্যে যে বেশি সঠিক উত্তর দিবে ক্রমানুসারে প্রথম, দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম হবেন। এছাড়া ৯৫টি বিশেষ পুরস্কার থাকবে।

ঘরে বসেই লাখপতি হওয়ার সুবর্ণ সুযোগ

প্রথম পুরস্কার ৩ লাখ টাকা, দ্বিতীয় পুরস্কার ২ লাখ টাকা, তৃতীয় পুরস্কার ১ লাখ টাকা, চতুর্থ পুরস্কার ৫০ হাজার টাকা এবং ৫ ম পুরস্কার ২৫ হাজার টাকা। এছাড়া ৯৫টি বিশেষ পুরস্কার প্রতিটি ১০ হাজার টাকা।

যেসব জায়গা থেকে প্রশ্ন হতে পারে- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৬-দফা, তার জীবন, কর্মযজ্ঞ, বাংলা-বাঙালির স্বাধীনতার ধারাবাহিক ইতিহাস, বঙ্গবন্ধুর লেখা বই, তার ওপর লেখা বই, প্রবন্ধ, কবিতা ইত্যাদি থেকে প্রশ্ন আসতে পারে।

আপনার মতামত লিখুন :