১১২ বাংলাদেশিকে নিয়ে নিউইয়র্ক থেকে ঢাকার উদ্দেশে বিশেষ ফ্লাইট

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
১১২ বাংলাদেশিকে নিয়ে নিউইয়র্ক থেকে ঢাকার উদ্দেশে বিশেষ ফ্লাইট

১১২ বাংলাদেশিকে নিয়ে নিউইয়র্ক থেকে ঢাকার উদ্দেশে বিশেষ ফ্লাইট

  • Font increase
  • Font Decrease

করোনা মহামারির মধ্যে যুক্তরাষ্ট্রে আটকে পড়া ১১২ বাংলাদেশিকে নিয়ে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছে একটি বিশেষ ফ্লাইট। নিউইয়র্কের জন এফ কেনেডি বিমানবন্দর থেকে স্থানীয় সময় শনিবার (৬ জুন) সকাল ৯টায় ঢাকার উদ্দেশে উড়াল দেয় কাতার এয়ারওয়েজের দ্বিতীয় বিশেষ ফ্লাইটটি।

ওয়াশিংটনস্থ বাংলাদেশ দূতাবাস এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। বিমানবন্দরে বাংলাদেশিদের বিদায় জানাতে উপস্থিত ছিলেন নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসা।

জানা গেছে, যাত্রীদের মধ্যে রয়েছেন যুক্তরাষ্ট্রের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ছাত্রছাত্রীবৃন্দ, উচ্চ ডিগ্রী অর্জনে আসা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, বিভিন্ন টেনিং-এ অংশগ্রহণকারী, দর্শনার্থী, পেশাজীবী ও ব্যবসায়ী।

কাতার এয়ারওয়েজের বিমানটি দোহা বিমানবন্দরে প্রায় ৪ ঘণ্টা যাত্রা বিরতি করে রোববার (৭ জুন) বিকাল ৪টা ৪৫ মিনিটে (স্থানীয় সময়) হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে।

বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে ওয়াশিংটনস্থ বাংলাদেশ দূতাবাস এবং নিউইয়র্ক ও লসএঞ্জেলেস বাংলাদেশ কনস্যুলেট দেশের নাগরিকদের ফেরত পাঠানোর জন্য প্রয়োজনীয় কার্যাদি সম্পাদন করে।

গত ১৫ মে যুক্তরাষ্ট্রে আটকে থাকা ২৪২ জন বাংলাদেশিকে নিয়ে কাতার এয়ারওয়েজের প্রথম বিশেষ ফ্লাইট ওয়াশিংটন থেকে দেশে ফেরেন।

আপনার মতামত লিখুন :