ময়মনসিংহের চার এলাকা রেড জোন চিহ্নিত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ
ছবিঃ বার্তা২৪.কম

ছবিঃ বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ময়মনসিংহ সিটি করপোরেশনের তিনটি এলাকা ও ভালুকা উপজেলার একটি ইউনিয়নকে রেড জোন হিসেবে চিহ্নিত করেছে জেলা প্রশাসন।

এলাকাগুলো হলো— ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালসহ নগরের চরপাড়া, আকুয়া ও কাঁচিঝুলি এলাকা এবং ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়ন।

রোববার (১৪ জুন) ডিজিটাল মাধ্যমে কোভিড-১৯ সংক্রান্ত একটি সভা শেষে রেড জোন চিহ্নিত এলাকার তালিকা জানানো হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মিজানুর রহমান। সভায় অংশ নেন পুলিশ সুপার আহমার উজ্জামান, সিভিল সার্জন ডা. এ বি এম মসিউল আলম প্রমুখ।

সভায় ময়মনসিংহ সিটিসহ সদর ও ভালুকা উপজেলার করোনা পরিস্থিতি ব্যবস্থাপনায় বিশেষ কার্যক্রম গ্রহণের বিষয়ে একমত পোষণ করা হয়।

জেলা প্রশাসক জানান, এসব এলাকায় কঠোর নিয়ন্ত্রণ আরোপ, লাল পতাকা উত্তোলন, মানুষের চলাচল ও দোকানপাট সীমিত পরিসরে খোলা রাখার জন্য কড়াকড়ি আরোপের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ব্যাপারে ময়মনসিংহ সিটি করপোরেশনের সহোযোগিতা কামনা করা হবে।

এছাড়া স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে নিয়মিত মাইকিংয়ের কার্যক্রম বিস্তৃত করবে জেলা প্রশাসন। এক্ষেত্রে ধর্মীয় প্রতিষ্ঠানকে সম্পৃক্ত করা হবে বলে জানান জেলা প্রশাসক।

সিভিল সার্জন জানান, ময়মনসিংহে এ পর্যন্ত ৮২৯ জনের দেহে করোনার উপস্থিতি শনাক্ত হয়েছে। এর মধ্যে ৪০৪ জনই সদরের। সিটি এলাকায় ৩৯০ রোগী রয়েছে, যাদের বেশিরভাগই চরপাড়া ও মেডিক্যাল কলেজ এলাকা, আকুয়া ও কাঁচিঝুলি এলাকার বাসিন্দা। এছাড়া ভালুকা উপজেলার মোট ১৫৩ জন কোভিড-১৯ রোগীর মধ্যে ৮৪ জনই হবিরবাড়ী ইউনিয়নের।   

আপনার মতামত লিখুন :