হতদরিদ্রদের তালিকায় পরিবারের নাম দেয়া ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ব্রাহ্মণবাড়িয়া
ছবি: প্রতীকী।

ছবি: প্রতীকী।

  • Font increase
  • Font Decrease

হতদরিদ্রদের জন্য ঈদ উপহার হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঠানো আড়াই হাজার টাকার তালিকায় নিজ পরিবারের নাম দেয়ার কারণে সাময়িক বরখাস্ত হয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার কসবার মেহারী ইউনিয়নের (ইউপি) চেয়ারম্যান মো. আলম মিয়া।

বুধবার (১৭ জুন) রাতে তাকে সাময়িক বরখাস্ত করে একটি প্রজ্ঞাপন জারি করে স্থানীয় সরকার বিভাগ।

উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়, সুবিধাভোগীদের তালিকায় অনিয়ম ও স্বজনপ্রীতির মাধ্যমে নিজ পরিবার ও আত্মীয়-স্বজন ৯ জনের নাম নিয়ম বহির্ভূতভাবে অন্তর্ভুক্ত করার অভিযোগে মেহারী ইউনিয়নের চেয়ারম্যান মো. আলম মিয়াকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

প্রসঙ্গত, করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া ক্ষতিগ্রস্ত এবং হতদরিদ্র পরিবারগুলোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ৫০ লাখ পরিবারকে ঈদ উপহার হিসেবে মোবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে আড়াই হাজার টাকা করে দিচ্ছেন। এ জন্য জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্য, শিক্ষক এবং সমাজের গণমান্য ব্যক্তিদের সমন্বয়ে গঠিত কমিটি ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করেছে। ব্রাহ্মণবাড়িয়ার ৯টি উপজেলার ৭৫ হাজার পরিবারকে দেয়া হচ্ছে প্রধানমন্ত্রীর এই ঈদ উপহার।

কিন্তু কসবা উপজেলার মেহারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আলম মিয়ার বিরুদ্ধে তালিকা তৈরিতে অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ উঠেছে। সম্প্রতি মেহারী ইউনিয়ন পরিষদের করা ৫৮৮ জনের তালিকায় ক্ষমতার অপব্যবহার করে চেয়ারম্যান আলম মিয়া নিজের ছেলে, আপন দুইভাই ও বোনসহ পরিবার এবং নিকট আত্মীয়দের নাম অন্তর্ভুক্ত করেছেন বলে অভিযোগ উঠে।