রাজশাহীতে দুই নারী চিকিৎসকসহ একদিনে শনাক্ত ২৭

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের বহির্বিভাগের ল্যাবে সোমবার (৩০ জুন) রাতে আরো ১১ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এর মধ্যে দুইজন রামেক হাসপাতালের চিকিৎসক, একজন নার্স এবং তিনজন স্টাফ। আক্রান্ত অন্যদের মধ্যে জেলার পবা উপজেলার তিনজন এবং চারঘাটের দুইজন।

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, সোমবার তাদের ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষার ৯০টি রিপোর্ট এসেছে। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১১ জনের নমুনায়। শনাক্তদের মধ্যে বেশিরভাগই রামেক হাসপাতালের চিকিৎসক-কর্মী।

আক্রান্ত দুই চিকিৎসক হলেন- ডা. তৌহিদা ও ডা. আসিফা। রামেক হাসপাতালের শনাক্ত অন্যরা হলেন- নার্স রোজিনা খাতুন, হাসপাতালের স্টাফ মো. আব্দুল্লাহ, হোসনে আরা (সিসিইউ) ও সানজিদা।

স্বাস্থ্যকর্মীদের বাইরে আক্রান্তরা হলেন- পবা উপজেলার বাসিন্দা সাদিকুন, মোস্তাফিজুর, হাবিবুর। আর চারঘাটের দু’জন হলেন- মাহবুবুর রহমান ও মো. তৈয়ব আলী।

এর আগে সোমবার (২৯ জুন) সন্ধ্যায় রামেকের ল্যাবে ২৮ জন শনাক্ত হয়। এর মধ্যে ১৬ জন রাজশাহী জেলার। অর্থাৎ দু’টি ল্যাবে একদিনে রাজশাহীর ২৭ জনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে। ফলে জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৯৯। এর মধ্যে মারা গেছেন ৭ জন।

আপনার মতামত লিখুন :