২৬ ঘণ্টাতেও উদ্ধার হয়নি লঞ্চটি, লিফটিং ব্যাগ লাগিয়ে চলছে অভিযান

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

বুড়িগঙ্গা নদীতে ডুবে যাওয়া লঞ্চ মর্নিং বার্ড ২৬ ঘণ্টাতেও উদ্ধার করা সম্ভব হয়নি। দ্বিতীয় দিনের মত আবারও অভিযান শুরু হয়েছে।

বুড়িগঙ্গায় ডুবে যাওয়া লঞ্চ 'মর্নিং বার্ড' উদ্ধারে টানা কাজ করছেন, উদ্ধারকর্মীরা। এক যোগে কাজ করছেন, ফায়ার সার্ভিস, কোস্টগার্ড, নৌবাহিনী ও বিআইডব্লিউটিএর কর্মীরা।

লঞ্চটিকে মাঝ নদী থেকে টেনে কেরানীগঞ্জের দিকে তীরের কাছাকাছি নেয়া হয়েছে। লঞ্চটি তুলতে ১০টি এয়ার লিফটিং ব্যাগ লাগানো হয়েছে। এক-একটি ব্যাগ, ৭-৮ টন ওজন তুলতে পারে। ফায়ার সার্ভিস জানায়, লঞ্চটি উদ্ধার না হওয়া পর্যন্ত তাদের এই অভিযান চলবে।

বিআইডব্লিউটিএ সূত্র জানায়, ডুবে যাওয়া জাহাজটি সনাতন পদ্ধতিতে উদ্ধারের চেষ্টা চালাচ্ছে সংস্থাটি। এ পদ্ধতিতে জাহাজটিকে প্রথমে তীরের দিকে নেওয়া হবে। সেখান থেকে অন্য একটি জাহাজের মাধ্যমে টেনে তোলার চেষ্টা করা হবে। গতকাল রাতে জীবিত একজনকে যেভাবে উদ্ধার করা হয়েছে একইভাবে আরও কেউ জীবিত থাকলে তাকেও উদ্ধারের চেষ্টা করা হবে।

প্রসঙ্গত সোমবার (২৯ জুন) সকাল সাড়ে ৯টার দিকে, ময়ুর-২ নামের একটি লঞ্চের ধাক্কায় ডুবে যায়, মুন্সিগঞ্জ থেকে ছেড়ে আসা লঞ্চ, মর্নিং বার্ড। এতে এ পর্যন্ত ৩২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন: বুড়িগঙ্গায় লঞ্চডুবি, শিশুসহ ৩১ জনের মরদেহ উদ্ধার

ডুব দিলেই মিলছে মরদেহ

সাদা প্যাকেটে মোড়ানো স্বজনের মরদেহ, শোকে স্তব্ধ সদরঘাট

স্বজনদের কাছে হস্তান্তর করা হচ্ছে মরদেহ

বুড়িগঙ্গায় লঞ্চডুবি: ঘাতক লঞ্চের মালিকসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

আপনার মতামত লিখুন :