করোনা মোকাবিলায় সরকারের কার্যক্রমে নরওয়ের রাষ্ট্রদূতের প্রশংসা



সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
করোনা মোকাবিলায় সরকারের কার্যক্রমে নরওয়ের রাষ্ট্রদূতের প্রশংসা

করোনা মোকাবিলায় সরকারের কার্যক্রমে নরওয়ের রাষ্ট্রদূতের প্রশংসা

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাসের সংক্রমণজনিত সংকটকালীন সময়ে বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সার্বিক সুরক্ষা ও জীবন-জীবিকা নির্বাহে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেওয়া পদক্ষেপের প্রশাংসা করেছেন বাংলাদেশে নিযুক্ত নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন (Sidsel Bleken)।

বুধবার (০১ জুলাই) স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সাথে তাঁর বাসভবনে বাংলাদেশে নিযুক্ত নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন বিদায়ী সাক্ষাৎকালে এসব কথা বলেন।

সাক্ষাৎকালে তাঁরা বাংলাদেশে অর্জিত সিডসেল ব্লেকেন-এর অভিজ্ঞতা, বর্তমান সরকারের সাফল্য, করোনা মহামারি মোকাবিলায় গৃহীত বাংলাদেশ সরকারের বিভিন্ন পদক্ষেপ, দু’দেশের অর্থনৈতিক উন্নয়ন ও ব্যবসা বাণিজ্যের প্রসার প্রভৃতি নিয়ে আলোচনা করেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, বাংলাদেশ ও নরওয়ের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক অত্যন্ত শক্তিশালী। ভবিষ্যতে এ সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে তিনি আশা প্রকাশ করেন। এসময় স্পিকার বিগত চার বছর রাষ্ট্রদূত হিসেবে অত্যন্ত সফলতার সাথে দায়িত্ব পালনের জন্য সিডসেল ব্লেকেন-এর প্রশংসা করেন।

করোনা ভাইরাস সংক্রমণজনিত সংকটকালীন সময়ে বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সার্বিক সুরক্ষা ও জীবন-জীবিকা নির্বাহের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সকল কার্যক্রম ও জনবান্ধব পদক্ষেপ গ্রহণ করেছেন নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন তার প্রশংসা করেন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, নরওয়ের তুলনায় ঘনবসতিপূর্ণ দেশ হওয়া সত্বেও সরকারের সঠিক পদক্ষেপ গ্রহণের কারণে দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এ সময় বাংলাদেশে  করোনা মহামারি মোকাবিলায় নরওয়ের সার্বক্ষণিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন সিডসেল ব্লেকেন।

সিডসেল ব্লেকেন বাংলাদেশকে অন্যতম গুরুত্বপূর্ণ বন্ধুপ্রতীম দেশ হিসেবে অভিহিত করে বলেন, পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে প্রতিবেশী দুই দেশের মধ্যে সহযোগিতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।