রংপুরে করোনা শনাক্ত এক হাজার ছুঁই ছুঁই

  বাংলাদেশে করোনাভাইরাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
রংপুরে করোনা শনাক্ত এক হাজার ছুঁই ছুঁই

রংপুরে করোনা শনাক্ত এক হাজার ছুঁই ছুঁই

  • Font increase
  • Font Decrease

রংপুর জেলায় প্রতিদিনই বাড়ছে করোনা সংক্রমিত রোগীর সংখ্যা। গড়ে প্রতিদিন এই জেলায় ১৫ জনের বেশি করোনা রোগী হচ্ছে। চলতি সপ্তাহে আজকের দিনসহ ১০৭ জন করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এরমধ্যে আজ বুধবার (১ জুলাই) শনাক্ত হয়েছে ২৫ জন।

বর্তমানে রংপুর জেলায় করোনা সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৬১ জনে। যা হাজার ছুঁই ছুঁই করছে। এর মধ্যে ১৬ জন এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। হাসপাতাল ও বাড়িতে থেকে সুস্থ হয়ে উঠেছেন ৫৭১ জন রোগী।

রংপুর জেলা সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায় জানান, রংপুর মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনা পরীক্ষা করে রংপুরের ২৫ জনসহ পাঁচ জেলার ৪১ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে চিকিৎসক, পুলিশ, ব্যাংকার ও হাসপাতালে চিকিৎসাধীন রোগীসহ বিভিন্ন বয়সী নারী-পুরুষ রয়েছেন।

রংপুরে নতুন আক্রান্তদের মধ্যে গঙ্গাচড়ার দুই চিকিৎসকসহ তিনজন, বদরগঞ্জের দুইজন, পীরগাছার দুইজন, কাউনিয়ার একজন, রংপুর মেট্রোপলিটন পুলিশের চার পুলিশ সদস্য, নগরীর কলেজপাড়ার তিনজন, মর্ডাণ মোড় ও খলিফাপাড়ার দুই চিকিৎসক, গুপ্তপাড়ার দুইজন এবং ধাপ, ঠিকাদারপাড়া, শালবন মিস্ত্রিপাড়া, বাবুখাঁ, কেরানীপাড়া ও মেডিকেল পূর্বগেট এলাকার একজন করে রয়েছেন।

এছাড়া গাইবান্ধার সাদুল্ল্যাপুরে তিন, গোবিন্দগঞ্জে দুই, পলাশবাড়িতে একজন, লালমনিরহাট সদরে দুই, হাতিবান্ধায় এক, পাটগ্রামে একজন, কুড়িগ্রাম সদরের এক, রৌমারীতে তিনজন ও উলিপুরে একজন এবং রমেক হাসপাতালে চিকিৎসাধীন নাটোরের একজনের করোনা শনাক্ত হয়েছে।

এদিকে রমেকের পিসিআর ল্যাব সূত্রে জানা গেছে, বুধবার নতুন করে আরও ৪১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরে ২৫ জন, গাইবান্ধায় ৬, কুড়িগ্রামে ৫, লালমনিরহাটে ৪ জন এবং রমেকে চিকিৎসাধীন নাটোরের ১ জন রয়েছে।

আপনার মতামত লিখুন :

  বাংলাদেশে করোনাভাইরাস