রমেক ল্যাবে একদিনে সর্বোচ্চ ৭০ জনের করোনা শনাক্ত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

রংপুর মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তের নতুন রেকর্ড তৈরি হয়েছে। একদিনে সর্বোচ্চ ৭০ জন আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে দুই চিকিৎসক, পুলিশ, এনএসআইসহ রংপুর জেলার বিভিন্ন বয়সী ৩০ জন নারী-পুরুষ রয়েছেন।

এনিয়ে রংপুর জেলায় করোনা সংক্রমিতের সংখ্যা বেড়ে ১ হাজার ৯১ জনে দাঁড়ালো। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৭১২ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে ১৮ জনের মৃত্যু হয়েছে। জেলায় সুস্থতার হার শতকরা ৬৭ ভাগ।

এছাড়াও রমেকের পিসিআর ল্যাবে আজ লালমনিরহাটের ১৬, গাইবান্ধার ১১, কুড়িগ্রামের ১০ ও নীলফামারী জেলার ৩ জনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

রোববার (৫ জুলাই) সন্ধ্যায় এসব তথ্য নিশ্চিত করেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু।

তিনি জানান, রমেকের অণুজীব বিজ্ঞান বিভাগের পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে রংপুরসহ পাঁচ জেলার ৭০ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে।

রংপুরে নতুন আক্রান্তদের মধ্যে মিঠাপুকুরে ৪ জন, পীরগাছায় ৩, তারাগঞ্জে ২, রমেক হাসপাতালের চিকিৎসক ২ জন, রমেক হাসপাতালে ভর্তি রোগী ৩, রংপুর রিজার্ভ ফোর্সের সদস্য ১, এনএসআই'র সদস্য ১, সদর হরিদেবপুরে ১ জনসহ নগরীর কেরানীপাড়ায় ৫ জন, খলিফাপাড়ায় ২ এবং কামাল কাছনা, মুলাটোল, বানিয়াপাড়া, সিও বাজার, সেনপাড়া, শালবন এলাকার ১ জন রয়েছেন ।

এছাড়া লালমনিরহাট সদরে ২, কালীগঞ্জে ২ ও পাটগ্রামে ১২ জন, কুড়িগ্রাম পুলিশ লাইন্সের ৩ জন, ফুলবাড়ির ৪, ভুরুঙ্গামারীর ২ ও উলিপুরের ১ জন, গাইবান্ধা সদরে ২, গোবিন্দগঞ্জে ৩, পলাশবাড়িতে ১, ফুলছড়ি ২ ও সাদুল্যাপুরে ৩ জন এবং রমেক হাসপাতালে চিকিৎসাধীন নীলফামারী সদরের ৩ রোগীর করোনা শনাক্ত হয়েছে।

আপনার মতামত লিখুন :