রংপুরে চিকিৎসক-পুলিশসহ আরো ৪১ জন করোনায় আক্রান্ত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

রংপুর মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনা পরীক্ষা করে ৪১ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে চিকিৎসক, পুলিশ, ব্যাংকার, স্বাস্থ্যকর্মী ও হাসপাতালে চিকিৎসাধীন রোগীসহ বিভিন্ন বয়সী নারী-পুরুষ রয়েছেন।

রংপুরে নতুন আক্রান্তদের মধ্যে রমেক হাসপাতালের চিকিৎসক ২ জন, নার্স ১ জন, চিকিৎসাধীন রোগী ১ জন, মেট্রোপলিটন পুলিশের ৪ জন, জেলা পুলিশের ১ জন, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ১ জন, ইসলামী ব্যাংকে কর্মরত ১ জন, জেলা প্রশাসক কার্যালয়ের কর্মরত ১ জনসহ গঙ্গাচড়ার ২, মিঠাপুকুরের ১, পীরগাছার ১, নগরীর নূরপুরে ২, সাতগাড়া মিস্ত্রিপাড়ার ২ ও আমাশু কুকরুল, রাধাবল্লভ, কামারপাড়া, শালবন মিস্ত্রিপাড়া, দর্শনা আলহাজ্ব নগর এবং দক্ষিণ মুলাটোল এলাকার ১ জন করে রয়েছেন।

এছাড়া কুড়িগ্রাম জেলার রৌমারীতে ৬ জন, চিলমারীতে ১ জন, লালমনিরহাট জেলার পাটগ্রামে ৩ জন, হাতিবান্ধায় ১, আদিতমারীতে ১ ও কালীগঞ্জে ১ জন এবং গাইবান্ধার ফুলছড়িতে ১ ও গোবিন্দগঞ্জের ১ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

মঙ্গলবার (৭ জুলাই) বিকেলে এসব তথ্য নিশ্চিত করেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু।

তিনি জানান, রমেকের অণুজীব বিজ্ঞান বিভাগের পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে রংপুরে ২৬ জন, কুড়িগ্রামে ৭, লালমনিরহাটে ৬ এবং গাইবান্ধা জেলার ২ জনের নমুনায় করোনা শনাক্ত হয়।

এদিকে রমেকের পিসিআর ল্যাব ও রংপুর থেকে ঢাকায় পাঠানো নমুনা পরীক্ষার সবশেষ তথ্য অনুযায়ী রংপুর জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১ হাজার ১৩৭ জনে। এদের মধ্যে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন থেকে সুস্থ হয়েছেন ৭৬৫ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৯ জন। বর্তমানে হাসপাতাল ও বাড়িতে ৩৫৩ জন চিকিৎসাধীন রয়েছে।

আপনার মতামত লিখুন :