সাহেদের দেশত্যাগে নিষেধাজ্ঞা, বেনাপোলে সতর্কতা জারি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম.কম, বেনাপোল (যশোর)
সাহেদের দেশত্যাগে নিষেধাজ্ঞা, বেনাপোলে সতর্কতা জারি, ছবি: সংগৃহীত

সাহেদের দেশত্যাগে নিষেধাজ্ঞা, বেনাপোলে সতর্কতা জারি, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

করোনা রিপোর্ট জালিয়াতি মামলায় রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদ ওরফে সাহেদ করিমের দেশত্যাগে নিষেধাজ্ঞায় বেনাপোল ইমিগ্রেশনে সতর্কতা জারি করা হয়েছে। সীমান্তেও সতর্ক অবস্থায় রয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি সদস্যরা।

বৃহস্পতিবার (৯ জুলাই) রাতে সতর্ককর্তার বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন ইমিগ্রেশন পুলিশ ও বিজিবি কর্তৃপক্ষ।

জানা যায়, যোগাযোগ ব্যবস্থা সহজ ও বিস্তৃর্ণ সীমান্ত এলাকা হওয়ায় এ পথে ভারতে পালিয়ে যাওয়ার সম্ভবনাকে উড়িয়ে দেওয়া যায় না। এ জন্য দেশের অনান্য সীমান্তের পাশাপাশি এ সীমান্তের ইমিগ্রেশন পুলিশ ও সীমান্তরক্ষীরা সতর্কতা অবলম্বন করেছেন।

বেনাপোল ইমিগ্রেশন ওসি আহসান হাবিব জানান, রিজেন্টের সাহেদের দেশত্যাগের নিষেধাজ্ঞা জারি করে বেনাপোল ইমিগ্রেশনে একটি বার্তা এসেছে। কোনো কৌশল অবলম্বন করে সে যেন ভারতে পালাতে না পারে, তার জন্য সবাইকে সতর্ক থাকতে বলা হয়েছে।

এ দিকে ৪৯ ব্যাটালিয়ন বাংলাদেশ বর্ডার গার্ড বিজিবির অধিনায়ক লে. কর্ণেল সেলিম রেজা বলেন, এমনিতেই তারা সব ধরনের অবৈধ অনুপ্রবেশরোধে সতর্ক থেকে কাজ করছেন। আর এ ধরনের পরিস্থিতির খবর পেয়ে সীমান্তে কর্তব্যরতদের আরও সতর্ক থেকে দায়িত্ব পালন করতে বলা হয়েছে।

জানা গেছে, বর্তমান করোনা পরিস্থিতির মধ্যে দেশের সব স্থলবন্দর দিয়ে সাধারণ বাংলাদেশিদের ভারত প্রবেশে নিষেধাজ্ঞা জারি থাকলেও ভারতীয় হাইকমিশনার থেকে অনুমতিপ্রাপ্ত পাসপোর্টধারীরা যাতায়াত করছেন এবং ভারতে অবস্থানরত বাংলাদেশিরা ফিরছেন।

আপনার মতামত লিখুন :