করোনায় সর্বোচ্চ সুস্থতার হার রংপুর করোনা হাসপাতালে

  বাংলাদেশে করোনাভাইরাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
করোনায় সর্বোচ্চ সুস্থতার হার রংপুর করোনা হাসপাতালে

করোনায় সর্বোচ্চ সুস্থতার হার রংপুর করোনা হাসপাতালে

  • Font increase
  • Font Decrease

রংপুরে ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আরও দশজন। এদের মধ্যে এক পুলিশ ও চিকিৎসকসহ বিভিন্ন বয়সী নারী-পুরুষ রয়েছেন।

শনিবার (১১ জুলাই) দশজনকে ছাড়পত্র দেয়া হয়েছে। এ নিয়ে এই হাসপাতাল থেকে মোট ২০৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরলেন। এই হাসপাতালে সুস্থতার হার দেশের অন্যান্য করোনা হাসপাতালগুলোর মধ্যে সর্বোচ্চ।

করোনামুক্ত হওয়া ওই ১০ জনকে হাসপাতালের তত্ত্বাবধায়কসহ চিকিৎসকরা ফুল ও চিঠির মাধ্যমে শুভেচ্ছা জানানোর পাশাপাশি করতালি দিয়ে বিদায় জানান।

শনিবার সন্ধ্যায় বার্তা২৪.কম-কে এসব তথ্য নিশ্চিত করেন রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এস.এম নূরুন নবী।

তিনি জানান, ছাড়পত্রপ্রাপ্তরা সবাই পুরোপুরি সুস্থ ও করোনামুক্ত। তাদের শরীরে কোভিড-১৯ এর উপসর্গ না থাকায় এবং পর পর দুইবার নমুনা পরীক্ষা করে নেগেটিভ রিপোর্ট পাওয়ায় ছাড়পত্র প্রদান করা হয়েছে। এদের মধ্যে গাইবান্ধার দুই, নীলফামারীর এক, লালমনিরহাটের একজন এবং বাকি ছয়জন রংপুর জেলার বাসিন্দা।

গত ১৯ এপ্রিল ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতালটি চালু হবার পর থেকে (১১ জুন পর্যন্ত) ২৫৯ জন রোগী ভর্তি হয়েছেন। এদের মধ্যে নতুন দশজনসহ ২০৩ জন সুস্থতার ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেছেন। এখানে মারা গেছেন ১৪ জন।

রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতালের আবাসিক চিকিৎসক রিফাত মাহমুদ বলেন, মারা যাওয়া রোগীরা করোনা ছাড়াও বিভিন্ন রোগে ভুগছিলেন। আমরা রোগীদের সর্বোচ্চ সেবা দিয়ে যাচ্ছি।এখান থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ২০০ ছাড়িয়ে গেছে। এই হাসপাতালে সুস্থতার হার দেশের অন্যান্য করোনা হাসপাতালগুলোর মধ্যে সর্বোচ্চ।

আপনার মতামত লিখুন :

  বাংলাদেশে করোনাভাইরাস