রংপুরে করোনা শনাক্তের সংখ্যা দেড় হাজার ছাড়িয়েছে

  বাংলাদেশে করোনাভাইরাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

রংপুর মেডিকেল কলেজের (রমেক) পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে নতুন করে পাঁচ জেলার আরও ৬৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে চিকিৎসক, নার্স, পুলিশ, বিজিবি, আনসার ও হাসপাতালে চিকিৎসাধীন রোগীসহ বিভিন্ন বয়সী নারী-পুরুষ রয়েছেন।

এদিকে রংপুরে নতুন করে শনাক্ত হওয়া ২৫ জনসহ জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দেড় হাজার ছাড়িয়েছে। বর্তমানে জেলার আটটি উপজেলা ও সিটি করপোরেশন এলাকায় ১ হাজার ৫৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ৭৭ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়েছে জেলায় ২৬ জনের মৃত্যু হয়েছে।

বুধবার (২২ জুলাই) সন্ধ্যায় এসব তথ্য নিশ্চিত করেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু।

তিনি জানান, রমেকের অণুজীব বিজ্ঞান বিভাগের পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে রংপুরে ২৫, কুড়িগ্রামে ২০, গাইবান্ধায় ১৩ এবং লালমনিরহাট জেলার ১০ জনের করোনা শনাক্ত হয়েছেন।

রংপুরে নতুন আক্রান্তদের মধ্যে কাউনিয়া ৪, পীরগঞ্জে ৩, গঙ্গাচড়ায় ২, মিঠাপুকুরে ১, বদরগঞ্জ ১, পুলিশ সদস্য ২, হাসপাতালে চিকিৎসাধীন রোগী ২ জনসহ নগরীর বিভিন্ন এলাকার আরও ১০ জন রয়েছেন।

এছাড়া কুড়িগ্রাম সদরে ৮, উলিপুরে ৫, নাগেশ্বরীতে ৩, ফুলবাড়ি ২, রাজিবপুর ১ ও ভুরুঙ্গামারিতে ১ জন, গাইবান্ধা সদরে ২, গোবিন্দগঞ্জে ২, পলাশবাড়ীতে ২, সাঘাটায় ২ ও ফুলছড়িতে ৪ জন এবং লালমনিরহাট সদরে ৯ ও হাতিবান্ধায় ১ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

এদিকে গতকাল পর্যন্ত (২১ জুলাই) রংপুর বিভাগের আট জেলায় করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ১০৫ জনে। এদের মধ্যে ৩ হাজার ৩৫৮ জন সুস্থ হয়েছেন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৬ জন। বিভাগের সর্বাধিক করোনা শনাক্ত হয়েছে রংপুর জেলায় এবং সবচেয়ে কম লালমনিরহাট জেলায়।

আপনার মতামত লিখুন :

  বাংলাদেশে করোনাভাইরাস