ভূমিদস্যুদের হামলায় বন বিভাগের ৩ কর্মকর্তা আহত



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা)
আহত এক বন কর্মকর্তাকে উদ্ধার করে নিয়ে যাওয়া হচ্ছে।।

আহত এক বন কর্মকর্তাকে উদ্ধার করে নিয়ে যাওয়া হচ্ছে।।

  • Font increase
  • Font Decrease

সাভারে বন বিভাগের নিজস্ব জমি উদ্ধার করতে গিয়ে ভূমিদস্যুদের হামলায় সহকারী বন সংরক্ষক কর্মকর্তাসহ ৩ জন আহত হয়েছেন। এ ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে ফাঁকা গুলি করেছে বন বিভাগের নিরাপত্তাকর্মীরা।

সোমবার (২৭ জুলাই) দুপুরে সাভার বিরুলিয়া ইউনিয়নের ছোট কালিয়াকৈর এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহত সহকারী বন সংরক্ষক কর্মকর্তা সাজেদুল আলমের অবস্থা গুরুতর। আহত বাকি দুইজনের পরিচয় জানা যায়নি।

বন বিভাগের ফরেস্টার ও সাভার সাব বিট কর্মকর্তা মোশারফ হোসেন জানান, সাভার বিরুলিয়া ইউনিয়নের ছোট কালিয়াকৈর এলাকায় বন বিভাগের প্রায় ১৩৭.৯৪ একর জমি রয়েছে। যা কিছুদিন পরপরই দখল করছে ভূমিদস্যুরা। জমিগুলো উদ্ধারের জন্য একাধিকবার অভিযান পরিচালনা করা হয়।

তিনি আরও জানান, বন বিভাগের জমিতে স্থানীয় কয়েকজনের জমি আছে দাবি করে আদালতে আবেদন জানানো হয়। পরে আদালত এক মাস আগে বনবিভাগের পক্ষে রায় দেন। এ কারণে আজ ওই জমি দখলমুক্ত করতে যায় বনবিভাগ। এ সময় ভূমিদস্যু স্থানীয় আক্তার, আরিফ, ইউসুফ ও শাজাহানের নেতৃত্বে প্রায় ৩০ থেকে ৪০ জন লোক বনবিভাগের লোকজনের ওপর হামলা চালায়। এতে সহকারী বন সংরক্ষক কর্মকর্তাসহ ৩ জন আহত হয়েছেন।

এ বিষয়ে সাভার মডেল থানায় একটি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।