পীরগঞ্জে ব্যক্তিগত তহবিল থেকে ত্রাণ দিলেন স্পিকার

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

করোনা পরিস্থিতিতে নিজ নির্বাচনী এলাকার সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। ব্যক্তিগত তহবিল থেকে পীরগঞ্জবাসীর জন্য ত্রাণ দিয়েছেন স্পিকার।

ড. শিরীন শারমিন চৌধুরী তাঁর নিজ নির্বাচনী আসন রংপুর-৬ এর পীরগঞ্জ উপজেলায় উদ্ভূত করোনা পরিস্থিতিতে অসহায় দুস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন। পীরগঞ্জ উপজেলা ছাত্রলীগের মাধ্যমে এ ত্রাণ বিতরণ কার্যক্রম সম্পন্ন করা হয়। এসময় প্রত্যেক পরিবারের মাঝে ৫ কেজি চাল, ৫ কেজি আলু, ১ কেজি ডাল, ১টি সাবান ও ১টি মাস্ক বিতরণ করা হয়।

বুধবার (৮ এপ্রিল) প্রথম পর্যায়ে উপজেলার ১নং চৈত্রকোল, ২নং ভেন্ডাবাড়ী, ৪নং কুমেদপুর, ৬নং টুকুরিয়া, ৭নং বড় আলমপুর, ৮নং রায়পুর ও ১১নং পাঁচগাছী সর্বমোট ৭টি ইউনিয়নের ৩৫০টি পরিবারের মাঝে এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এরই ধারাবাহিকতায় দ্বিতীয় পর্যায়ে উপজেলার অবশিষ্ট ৮টি ইউনিয়ন ও পৌরসভায় ৪৫০ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে।

স্পিকার এক বার্তায় জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাজের সবচেয়ে পিছিয়ে পড়া জনগোষ্ঠী, যেমন- কৃষি শ্রমিক, দিনমজুর, রিক্সা ও ভ্যান চালক, পরিবহন শ্রমিক, ভিক্ষুক, প্রতিবন্ধী, পথশিশু, স্বামী পরিত্যাক্তা/বিধবা নারী এবং হিজড়া সম্প্রদায়ের প্রতি বিশেষ নজর রাখাসহ ত্রাণ সহায়তা প্রদান নিশ্চিত করতে হবে বলে নির্দেশনা প্রদান করেছেন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, সমগ্র বিশ্বের সাথে সাথে করোনা ভাইরাসের সংক্রমণ বাংলাদেশে বাড়ছে। এ অবস্থায় প্রত্যেককে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩১ দফা নির্দেশনা মেনে চলতে হবে। সকলে বাড়িতে থাকুন।

সামাজিক দূরত্ব বজায় রেখে ত্রাণ বিতরণকালে জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :