স্থানীয় সরকার নির্বাচনে নৌকার প্রার্থী চূড়ান্ত করতে সভা সোমবার

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

মেয়াদ উত্তীর্ণ জেলা পরিষদ, উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীদের মনোনয়ন বিতরণ ও জমা শেষ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগ। রোববার (২০ সেপ্টেম্বর) ছিল মনোনয়ন বিতরণ ও জমা দেওয়ার শেষ দিন। ৩টি জেলা পরিষদ, ৯টি উপজেলা পরিষদ ও ৬১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য দলীয় প্রার্থীদের মনোনয়ন বিতরণ ও জমা শুরু হয় গত ১৬ সেপ্টেম্বর থেকে।

এই ৫ দিন আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় ধানমন্ডিতে মনোনয়ন প্রত্যাশীদের ভিড় ছিল লক্ষণীয়। স্থানীয় সরকার নির্বাচনে প্রার্থী হওয়ার দৌড়ে অনেকে মনোনয়ন নিয়েছেন। তবে ঠিক কতজন মনোনয়ন নিয়েছেন বা জমা দিয়েছেন রোববার রাত সাড়ে ৯টা পর্যন্ত তার সঠিক হিসাব মেলেনি। তখনও জমা দেওয়া ফরমগুলো তালিকাবদ্ধ করার কাজ চলছিল।

আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান বার্তা২৪.কমকে বলেন, এখনো গণনা শেষ হয়নি ঠিক কতজন প্রার্থী হতে মনোনয়ন নিয়েছেন বা জমা দিয়েছেন। আগামীকাল মনোনয়ন বোর্ডের সভায় চূড়ান্ত তালিকা পাওয়া যাবে।

এদিকে দলীয় প্রার্থী চূড়ান্ত করতে সোমবার (২১ সেপ্টেম্বর) বিকেল ৪টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে।

সভায় সভাপতিত্ব করবেন বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায় বাংলাদেশ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংশ্লিষ্ট সকলকে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।

বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।