জাসাসের মাসব্যাপী কর্মসূচি ঘোষণা

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান ও তার পরিবারের সদস্যদের ব্যঙ্গ করে মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট কাহিনী নির্ভর কুরুচিপূর্ণ প্রচারের প্রতিবাদে মাসব্যাপী কর্মসূচি নিয়েছে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস)।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় সংগঠনটি।

বিজ্ঞাপন

গতকাল ২৮ সেপ্টেম্বর নয়াপল্টনে জাসাসের জাতীয় নির্বাহী কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জাসাস জাতীয় নির্বাহী কমিটির সভাপতি অধ্যাপক ড. মামুন আহমেদ এবং পরিচালনা করেন জাসাস জাতীয় নির্বাহী কমিটির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন রোকন।

সভায় সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান ও জিয়াউর রহমান পরিবারের সদস্যদের ব্যঙ্গ করে মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট কাহিনী নির্ভর কুরুচিপূর্ণ প্রচারণার বিরুদ্ধে প্রতিবাদ হিসেবে মাসব্যাপী কর্মসূচি গৃহিত হয়।

কর্মসূচিগুলো হলো- জাসাসের দেশের সকল সাংগঠনিক জেলা সমূহ ও বিদেশে শাখা সমূহ মানববন্ধন কর্মসূচি পালন করবে এবং আগামী ৩০ সেপ্টেম্বর সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে কেন্দ্রীয়ভাবে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে, অপপ্রচারের বিরুদ্ধে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হবে, মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট কাহিনীর ওপর ভিত্তি করে বিভিন্ন মিডিয়ায় ‘ইনডেমনিটি’ নামে যে নাটকটি প্রচারিত হয়েছে তার বিপরীতে বস্তুনিষ্ঠ, সত্য কাহিনীর ওপর বিভিন্ন ডকুমেন্টারি তৈরি করে জন সাধারণের মাঝে প্রচার করা হবে এবং প্রয়োজনীয় আইনি ব্যবস্থা গ্রহণ করার জন্য জাসাস এ আইন বিশেষজ্ঞদের দায়িত্ব দেওয়া হয়েছে ।