এটা গণতন্ত্র রক্ষার নির্বাচন: সালাহউদ্দিন আহমেদ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঢাকা-৫ সংসদীয় আসনের উপ-নির্বাচনকে গণতন্ত্র রক্ষার নির্বাচন হিসাবে উল্লেখ করেছেন বিএনপি প্রার্থী সালাহউদ্দিন আহমেদ।

রোববার (৪ অক্টোবর) রাজধানীর সায়াদাবাদ এলাকায় গণসংযোগকালে এক পথ-সভায় তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

এর আগে বেলা ১২টায় যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল এন্ড কলেজের সামনে থেকে গণসংযোগ শুরু করে সায়দাবাদ, ধলপুর নতুন রাস্তা, গোলাপবাগ স্টেডিয়াম মার্কেট, সায়দাবাদ বাস টার্মিনাল, সায়দাবাদ জনপদ মোড় হয়ে ৪৮ ও ৪৯ নং ওয়ার্ড এর বিভিন্ন এলাকা ঘুরে আবার যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল এন্ড কলেজের সামনে এসে শেষ হয়।

ঢাকা-৫ সংসদীয় আসনের উপনির্বাচনে বিএনপির প্রার্থী সালাহউদ্দিন আহমেদ বলেন, এই নির্বাচন গণতন্ত্র রক্ষার নির্বাচন, এ নির্বাচন বেগম খালেদা জিয়ার নির্বাচন, এই নির্বাচন তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার নির্বাচন। এই নির্বাচনের মধ্য দিয়ে এখান থেকেই আন্দোলনের ডাক দিবো। তিনি নির্বাচন কমিশনকে হুঁশিয়ার করে দিয়ে বলেন, আপনারা সুষ্ঠু নির্বাচন দিয়ে জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দেন। না হলে এদেশের জনগণ আপনাদের বিচার করবে।

গণসংযোগ অংশ নিয়ে বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল বলেন, এই সরকার যে গুন্ডামির নির্বাচন করছে স্বৈরাচার এরশাদের সময় আমরা এ ধরনের নির্বাচন দেখেছি। কিছু কিছু ক্ষেত্রে স্বৈরাচার এরশাদের কায়দায় এবং তার চাইতে বেশি খারাপভাবে নির্বাচন চালু করেছে এই নির্বাচন কমিশন। এটি একটি অটিস্টিক নির্বাচন কমিশন।

আজকে বাংলাদেশে নির্বাচনের নামে তামাশা চলছে উল্লেখ করে সোহেল বলেন, আমরা কত অভিযোগ দিয়েছি কিন্তু উনারা চোখেও দেখে না, কানেও শোনে না। তারা লেভেল প্লেয়িং ফিল্ডের অর্থ বুঝেন না। সাংবিধানিক পদে বসে জনগণের সাংবিধানিক অধিকার থেকে বঞ্চিত করার জন্য আজ হোক বা কাল হোক আপনাদের বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ সভাপতি আতিকুল্লাহ আতিক, সাংগঠনিক সম্পাদক তানভীর আহমেদ রবিন, সহ সাধারণ সম্পাদক আকবর হোসেন ভূঁইয়া নান্টু, প্রচার সম্পাদক আব্দুল হাই পল্লব, যাত্রাবাড়ী থানা বিএনপির সিনিয়র সহ সভাপতি আনোয়ার হোসেন সর্দার, ডেমরা থানা বিএনপির সাধারণ সম্পাদক আবুল হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিকদলের সাধারণ সম্পাদক মাহবুব আলম বাদল, যাত্রাবাড়ী থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান ভাণ্ডারী, ডেমরা থানা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মাসুম দেওয়ান, মোফাজ্জল হোসেন ভূঁইয়া, সহ সম্পাদক হাফেজ মাহবুবসহ যাত্রাবাড়ী-ডেমরা থানা বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের শতাধিক নেতাকর্মী।