পেঁয়াজ-আলুর বাজার সরকারের নিয়ন্ত্রণে নেই: জাপা চেয়ারম্যান



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। ছবি: বার্তা২৪.কম

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

পেঁয়াজ-আলুসহ শাক সবজির বাজার নিয়ন্ত্রণে সরকার পুরোপুরি ব্যর্থ হয়েছে বলে অভিযোগ করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।

তিনি বলেছেন, নিত্যপ্রয়োজনী জিনিসপত্রসহ পেঁয়াজ-আলুর বাজার সরকারের নিয়ন্ত্রণে নেই। যার কারণে সাধারণ মানুষ আজ দিশেহারা। সহায় সম্বলহীন হতদরিদ্র ও নিম্ন আয়ের মানুষেরা এখন বাজারে যেতে ভয় পায়। তারা দিশেহারা হয়ে পড়েছে।

বুধবার (২১ অক্টোবর) দুপুরে রংপুরের পল্লীনিবাসে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের কবর জিয়ারত শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

এর আগে সকালে তিনি ঢাকা থেকে বিমান যোগে নীলফামারীর সৈয়দপুর বন্দরে এসে মানেন। সেখানে থেকে গাড়িবহরে রংপুরে আসেন।

জাপা চেয়ারম্যান বলেন, রংপুর সদর উপজেলার দুটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থীরা বিজয়ী হলেও ফলাফল সিট পরিবর্তন করে আওয়ামী লীগ প্রার্থীদের জয়ী করা হয়েছে। এ ব্যাপারে আমরা অভিযোগ করেছি। ফলাফল প্রত্যাখান করে পুনরায় নির্বাচন দাবি করেছি। তারপরও যদি কোনো ব্যবস্থা না নেয়া হয়, তাহলে আইনি পদক্ষেপ নেয়া হবে।

তিনি বলেন, দেশের আইন শৃংখলা পরিস্থিতির কিছুটা অবনতি ঘটেছে। এখন আগের চেয়ে ধর্ষণ খুন বেড়েছে। এটা আমাদের সবার জন্য উদ্বেগের। বিষয়টি আমরা সরকারকে জানিয়েছি।

সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের কবর জিয়ারত। ছবি: বার্তা২৪.কম

এসময় রংপুর-৩ আসনের সংসদ সদস্য রাহগীর-আল মাহি সাদ এরশাদ, রংপুর সিটি করপোরেশনের মেয়র ও মহানগর জাতীয় পার্টির সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা, সাধারণ সম্পাদক এস. এম ইয়াসির, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক হাজী আব্দুর রাজ্জাকসহ জেলা এবং মহানগর জাতীয় পার্টির নেতৃবৃন্দ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

দলীয় সূত্রে জানা গেছে, জিএম কাদের পাঁচ দিনের সফরে এসেছেন। এর মধ্যে তার নির্বাচনী এলাকা লালমনিরহাটে তিন দিন এবং রংপুরে অবস্থান করবেন। এসময় তিনি দুর্গাপূজার মন্ডপ পরিদর্শনসহ দলীয় নেতা-কর্মীদের সাথে মতবিনিময় করবেন।