বিএনপির স্বাধীনতার সুবর্ণজয়ন্তী কমিটিতে আরও ২৫ জন



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
বিএনপির লোগো

বিএনপির লোগো

  • Font increase
  • Font Decrease

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসব বছরব্যাপী পালনের লক্ষ্যে বিএনপির গঠিত জাতীয় কমিটিতে আরও ২৫ জনকে অন্তর্ভূক্ত করা হয়েছে।

মঙ্গলবার (১ ডিসেম্বর) গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে গঠিত স্টিয়ারিং কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির সদস্য সচিব আব্দুস সালাম এ তথ্য জানান।

নতুন করে যে ২৫ জনকে অন্তর্ভুক্ত করা হয়েছে তারা হলেন, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য জয়নাল আবেদিন (ভিপিজয়নাল), সৈয়দ মেহেদী আহমেদ রুমি, ক্যাপ্টেন (অব.) সৈয়দ সুজাউদ্দিন আহমেদ, আলহাজ মো. শাহজাদা মিয়া, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক মুহিদুর রহমান, আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক কামরুজ্জামান রতন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জেড খান মো. রিয়াজউদ্দীন নসু, তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, ক্রীড়া বিষয়ক সম্পাদক মো. আমিনুল হক, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সফু, সহ-সাংগঠনিক সম্পাদক হারুনুর রশীদ হারুন, সৈয়দ শাহীন শওকত, আবদুল খালেক, সেলিমুজ্জামান সেলিম, সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন খোকন, বেবী নাজনীন, সহ-শিক্ষা বিষয়ক সম্পাদক হেলেন জেরিন খান, তাঁতী বিষয়ক সহ-সম্পাদক রাবেয়া সিরাজ, ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক অ্যাডভোকেট শফিকুল ইসলাম মিলন, ধর্ম বিষয়ক সহ-সম্পাদক দিপেন দেওয়ান, উপজাতি বিষয়ক সহ-সম্পাদক কর্নেল (অব.) মনিষ দেওয়ান, জাতীয় নির্বাহী কমিটির সদস্য আরিফুল হক, নাজিম উদ্দিন আলম ও এম এ মালেক (যুক্তরাজ্য বিএনপির সভাপতি)।

এর আগে গত ৯ নভেম্বর দলটির পক্ষ থেকে বছরব্যাপী স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালনের লক্ষ্যে স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনকে আহবায়ক ও চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালামকে সদস্য সচিব করে ১১৫ সদস্য বিশিষ্ট স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটি গঠন করা হয়।

পরে গত ২৬ নভেম্বর ৭ সদস্য বিশিষ্ট স্টিয়ারিং কমিটি গঠন করে বিএনপি। নতুন করে ২৫ জন যোগ করার পর উদযাপন কমিটির সদস্য সংখ্যা দাঁড়ালো ১৪০ জন।