রিজভীর শারীরিক অবস্থা উন্নতির দিকে



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর শারীরিক অবস্থা এখন উন্নতির দিকে।

বুধবার (২ ডিসেম্বর) রুহুল কবির রিজভী নিজেই তার শারীরিক অবস্থার উন্নতির কথা জানান।

চিকিৎসার সার্বিক খোঁজ খবর নেওয়ায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

গত ১৩ অক্টোবর প্রেসক্লাবের সামনে মানববন্ধন শেষে তার ম্যাসিভ হার্ট অ্যাটাক হয়। প্রথমে তাকে কাকরাইলের ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসা শেষে ধানমন্ডির ল্যাবএইড হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে দু’দফা পরীক্ষা নিরীক্ষা শেষে গত ২১ নভেম্বর তার হার্টে রিং পড়ানোর মাধ্যমে সফলভাবে এনজিওপ্লাস্টি করানো হয়। হাসপাতাল থেকে রিলিজ পেয়ে গত ২৪ নভেম্বর বাসায় ফিরেন এবং চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী পূর্ণ বিশ্রামে থেকে চিকিৎসা নিচ্ছেন তিনি।

ম্যাসিভ হার্ট অ্যাটাকের পর রুহুল কবির রিজভীর অবস্থা এতটাই গুরুতর ছিল যে বলা যায় মৃত্যুর কাছ থেকে ফিরে এসেছেন তিনি। বর্তমানে বাসায় চিকিৎসাধীন রিজভীর শারীরিক অবস্থা অনেকটাই উন্নতি হয়েছে।

গত ১৩ অক্টোবর তার হার্ট অ্যাটাকের পর ল্যাবএইড হাসাপাতালে এনজিওগ্রাম করার পর তার হার্টে একটি ব্লক ধরা পড়লে ইনজেকশনের মাধ্যমে সেটির ৪০ থেকে ৪৫ শতাংশ অপসারণ করা হয়। ১১ নভেম্বর বিএসএমএমইউতে তার হার্টের এমপিআই টেস্ট করা হয়। এমপিআই পরীক্ষায় কিছু সমস্যা ধরা পরে। তাই গত ২১ নভেম্বর আবারও তার এনজিওগ্রাম করে হার্টের সমস্যা ধরা পড়ায় ল্যাবএইডের অধ্যাপক ডা. সোহরাবুজ্জামানের নেতৃত্বে তার হার্টে রিং পড়ানো হয়।