সরকার চক্রান্তের জাল বুনছে: ফখরুল

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

সরকার একদলীয় শাসনকে পাকাপোক্ত করতে নিরবচ্ছিন্নভাবে চক্রান্তের জাল বুনছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (৩ জানুয়ারি) বিকালে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তিনি এ মন্তব্য করেন। আজ বিকেলে মতিঝিল থানা পুলিশ কর্তৃক বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য মশিউর রহমান বিপ্লবকে গ্রেফতার করার ঘটনায় এ বিবৃতি দেন ফখরুল।

বিজ্ঞাপন

মশিউর রহমান বিপ্লবকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএনপি মহাসচিব বলেন, বিরোধী দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যা মামলা দায়েরের মাধ্যমে, গ্রেফতার করে, কারা নির্যাতন চালিয়ে, আওয়ামী লীগ সরকার অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকতে বেপরোয়া হয়ে উঠেছে। আর এই জুলুমের উদ্দেশ্যই হচ্ছে বিরোধী দলগুলোর অস্তিত্ব মুছে ফেলে নিজেদের একচ্ছত্র স্বৈরাচারী শাসন টিকিয়ে রাখা।

বর্তমান ভোটারবিহীন জনবিচ্ছিন্ন সরকার বিএনপিসহ দেশের বিরোধী দলগুলোকে নির্মূল করে একদলীয় শাসনকে পাকাপোক্ত করতে নিরবচ্ছিন্নভাবে চক্রান্তজাল বুনে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় মিথ্যা মামলায় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য মশিউর রহমান বিপ্লবকে গ্রেফতার।

তিনি বলেন, বর্তমান শাসকগোষ্ঠী নানাভাবে বিএনপিকে নির্মূল করার জন্য মরিয়া হয়ে উঠেছে। আর এ কারণেই দেশব্যাপী জনগণের মধ্যে আতংক সৃষ্টির জন্য হত্যা, গুপ্তহত্যা, গুম, অপহরণের মতো ভয়ংকর মানবতাবিরোধী ঘটনা সংঘটিত করছে। বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ যাতে বর্তমান দুঃশাসনের বিরুদ্ধে মুখ খুলতে না পারে সেজন্য তাদের বিরুদ্ধে নানাভাবে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে, চালানো হচ্ছে জুলুম নির্যাতন।

বিএনপি মহাসচিব বলেন, জাতীয় নির্বাহী কমিটির সদস্য মশিউর রহমান বিপ্লব সরকারের প্রতিহিংসার শিকার হয়েছেন। কারণ তিনি রাজনীতিতে সক্রিয় ও বিএনপির সকল কর্মসূচিতে অংশগ্রহণ করেন। দেশে আইন কানুনের বালাই নেই, একটি গণতান্ত্রিক রাষ্ট্রে আইনের শাসন ও বিচার বিভাগের স্বাধীনতা বলতে যা বোঝায় তা এখন পুরোপুরি বিলুপ্ত হয়ে গেছে। মানবতাবিরোধী সকল কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সরকার দলীয় সন্ত্রাসীদের ব্যবহার করা হচ্ছে। দলমত নির্বিশেষে সকলে বর্তমান ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে না পারলে গণতান্ত্রিক শক্তিসহ সকলের অস্তিত্ব হুমকির মুখে পড়বে।

মশিউর রহমান বিপ্লব এর নিঃশর্ত মুক্তির জোর দাবিও জানান মির্জা ফখরুল।