সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ময়মনসিংহে র‌্যালি



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের  ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ময়মনসিংহে র‌্যালি

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ময়মনসিংহে র‌্যালি

  • Font increase
  • Font Decrease

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর  ৩৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার ২১ জানুয়ারি ময়মনসিংহ জেলা শাখার উদ্যোগে এক র‌্যালী ও ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হয়।

র‌্যালিটি টাউন হল শহীদ মিনার প্রাঙ্গন থেকে শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বরে এসে শেষ হয়ে সেখানে এক ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নাকীব'র  সাঞ্চালনায় বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট  জেলা সদস্য ঐশ্বর্য সরকার, বাকৃবি সহ-সভাপতি ইব্রাহিম খলিল, সাধারণ সম্পাদক প্রবাল রায় প্রান্ত, বাসদ জেলা সমন্বয়ক ডা. এস এম আমিনুল ইসলাম রিংকু।

এতে সভাপতিত্ব করেন জেলা আহবায়ক ফজলুল হক রনি।

বক্তারা' শিক্ষার গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার সংগ্রাম এবং পুঁজিবাদী সমাজব্যবস্থার উচ্ছেদ ও সমাজতান্ত্রিক সমাজ প্রতিষ্ঠার জন্যে বৈপ্লবিক ছাত্র সংগ্রাম বিকাশের পরিপূরক শিক্ষাব্যবস্থা প্রতিষ্ঠার লক্ষ্যে দেশব্যাপী ব্যাপক ছাত্র আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

এছাড়াও করোনাকালে শিক্ষা ধ্বংসের চক্রান্ত রুখতে, সকল শিক্ষা প্রতিষ্ঠানের বেতন ফি মওকুফ করে শিক্ষাপ্রতিষ্ঠান খুলার রোডম্যাপ ঘোষণা করার দাবি জানান।

বক্তারা শিক্ষা অধিকার, শিক্ষা সংকোচন ও সাম্প্রদায়িকীকরণের শাসকদের নয়া কৌশল প্রতিহত করার ঘোষণা এবং শিক্ষকদের সামাজিক মর্যাদা ও সর্বোচ্চ বেতন কাঠামো প্রতিষ্ঠার দাবি জানান।