কোকোর মৃত্যুবার্ষিকীতে স্বেচ্ছাসেবক দলের কর্মসূচি



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

আগামীকাল ২৪ জানুয়ারি সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান এবং বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কনিষ্ঠ পুত্র আরাফাত রহমান কোকোর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে কর্মসূচি ঘোষণা করেছে বিএনপির অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল।

শনিবার (২৩ জানুয়ারি) স্বেচ্ছাসেবক দলের দফতর সম্পাদক মো. রফিকুল ইসলামের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

২৪ জানুয়ারি রোববার সকাল ৯টা ৩০ মিনিটে মরহুম আরাফাত রহমান কোকোর বনানীস্থ কবর জিয়ারত ও মোনাজাত।

মৃত্যুবার্ষিকী উপলক্ষে আগামী ২৫ জানুয়ারি সোমবার বেলা ২টায় নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের নীচতলায় দোয়া ও মিলাদ মাহফিল।

জেলা ও মহানগর শাখার কর্মসূচি:- মরহুম আরাফাত রহমান কোকোর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল।

কোকোর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী যথাযথভাবে পালনের জন্য সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি অনুরোধ জানিয়েছেন সংগঠনের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েল।

আরাফাত রহমান কোকো ২০০৭ সালে তত্বাবধায়ক সরকারের সময় মানি লন্ডারিং মামলায় গ্রেফতার হন। ২০০৮ সালের ১৭ জুলাই সুপ্রিম কোর্টের অনুমতি নিয়ে উন্নত চিকিৎসার জন্য থাইল্যান্ড যান এবং পরবর্তীতে সেখান থেকে মালয়েশিয়ায় গিয়ে বসবাস ও চিকিৎসা করছিলেন। ২০১৫ সালের ২৪ জানুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে কুয়ালালামপুরের মালয়েশিয়া জাতীয় মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন ও সেখানেই মৃত্যুবরণ করেন।