রাজধানীতে হরতালের প্রতিবাদে আ. লীগের বিক্ষোভ মিছিল



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
রাজধানীতে হরতালে প্রতিবাদে আ. লীগের বিক্ষোভ মিছিল

রাজধানীতে হরতালে প্রতিবাদে আ. লীগের বিক্ষোভ মিছিল

  • Font increase
  • Font Decrease

হেফাজতে ইসলামের ডাকা হরতালের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো।

রোববার (২৮ মার্চ) সকালে ঢাকা মহানগর আওয়ামী লীগ, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ ও ঢাকা মহানগর দক্ষিণ কৃষকলীগের উদ্যোগে এই বিক্ষোভ মিছিলের আয়োজন করে।

সকাল থেকে রাজধানীর বিভিন্ন স্থান থেকে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে জড়ো হতে থাকেন আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এরপর সেখান থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। এসময় নেতাকর্মীরা হরতালের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন এবং হরতাল প্রতিরোধের ঘোষণা দেন। পরে মিছিলটি জিরোপয়েন্ট ঘুরে পুনরায় দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

গত ২৬ মার্চ ঢাকার জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে জুমার নামাজের পর মুসল্লিদের সাথে পুলিশ ও আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীদের ত্রিমুখী সংঘর্ষ হয়। বিকেল পর্যন্ত চলা এ সংঘর্ষে সাংবাদিক, পুলিশসহ শতাধিক নেতাকর্মী আহত হয়।

এছাড়া চট্টগ্রামের হাটহাজারিতে হেফাজতে ইসলামের সাথে পুলিশের সংঘর্ষে চারজন নিহত ও বহু আহত হয়। ব্রাক্ষণবাড়িয়ায় সংঘর্ষে হেফাজতের আরেক কর্মী নিহত হন। এর প্রতিবাদে রোববার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় সংগঠনটি। এছাড়া শনিবার সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালন করে হেফাজত। এ ছাড়া আজ সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি চলছে। হরতালে সমর্থন দিয়েছে চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলনসহ বেশ কিছু ইসলামি রাজনৈতিক দল।