সাম্প্রদায়িক অপশক্তিকে দমনই আওয়ামী লীগের চ্যালেঞ্জ: কাদের



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
জাতির জনক বঙ্গবন্ধু'র প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ

জাতির জনক বঙ্গবন্ধু'র প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাসের সংকট মোকাবিলার পাশাপাশি সাম্প্রদায়িক অপশক্তিকে দমনই আওয়ামী লীগের চ্যালেঞ্জ বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে শনিবার (১৭এপ্রিল) জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন। 

এ সময়  তিনি আরও বলেন, "আজকের এই দিনে বাংলাদেশের প্রথম সরকার গঠন করা হয়, স্বাধীনতার ঘোষণা পত্র পাঠ করা হয়। আজকে আমাদের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন করছি, আজকে মুজিব নগর সরকারেরও ৫০বছর পুর্তি। যদিও করোনাভাইরাসের কারণে কঠিন এক চ্যালেঞ্জের মুখে আজকে এই দিনটি উৎসবমুখর পরিবেশে পালন করতে পারছি না।"

সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে বঙ্গবন্ধু ভবনসহ সারা দেশের আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে ধানমণ্ডির ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু ভবনের সামনে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।

পরে ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগ, যব মহিলা লীগসহ আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়।

করোনাভাইরাসের প্রকোপ বাড়তে থাকায় সীমিত পরিসরে শ্রদ্ধা নিবেদন করেন দলীয় নেতাকর্মীরা। প্রত্যেক সংগঠনের সভাপতি সাধারণ সম্পাদকের সঙ্গে ১০-১২জন নেতাদের নিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।