মোস্তাকুর রহমান মোস্তাককে অব্যহতি দিয়েছে জাপা



স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ঢাকা-১৪ আসনের নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কারণে জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান মোস্তাকুর রহমান মোস্তাককে দলের প্রাথমিক সদস্য পদ সহ সকল পদ পদবী থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায় দলটি।

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপি গঠনতন্ত্রের ২০/১ (১) ক ধারায় প্রদত্ত ক্ষমতাবলে এ সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন দপ্তর সম্পাদক-১ এমএ রাজ্জাক খান।

জাতীয় পার্টির সংসদীয় বোর্ড প্রার্থী মনোনয়নের সাক্ষাৎকার অনুষ্ঠানে যেকোনো পরিস্থিতিতে নির্বাচনের শেষ দিন পর্যন্ত নির্বাচনী মাঠে থাকার প্রতিশ্রুতিতে মোস্তাকুর রহমান মোস্তাককে মনোনয়ন প্রদান করেছেন। মোস্তাকুর রহমান মোস্তাক উক্ত মনোনয়ন বোর্ডের সিদ্ধান্তকে অমান্য করে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।

অন্যদিকে কুমিল্লা-৫ উপ-নির্বাচনে জাতীয় পার্টির মনোনিত প্রার্থী মোঃ জসিম উদ্দিনের প্রার্থীতা প্রত্যাহারের কারণ অনুসন্ধানের জন্য ৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।

অতিরিক্ত মহাসচিব ও প্রেসিডিয়াম সদস্য, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপির নেতৃত্বে গঠিত কমিটির অন্য সদস্যরা হলেন, অতিরিক্ত মহাসচিব ও প্রেসিডিয়াম সদস্য, এড. মো: রেজাউল ইসলাম ভূঁইয়া, রানা মো: সোহেল এমপি। কমিটিকে আগামী ৭ দিনের মধ্যে সরেজমিনে তদন্ত রিপোর্ট কেন্দ্রীয় দফতরে জমা দিতে বলা হয়েছে।