হামলা-মামলা-গুম ফ্যাসিবাদ টিকিয়ে রাখার হাতিয়ার: ফখরুল



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

  • Font increase
  • Font Decrease

হামলা-মামলা-গুম আওয়ামী ফ্যাসিবাদ টিকিয়ে রাখার হাতিয়ার বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (২৯ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ মন্তব্য করেন তিনি। ছাত্রদলের মিছিলে হামলার প্রতিবাদ জানিয়ে বিএনপি মহাসচিব এ বিবৃতি দেন।

বিবৃতিতে তিনি বলেন, হামলা-মামলা-গুম আওয়ামী ফ্যাসিবাদ টিকিয়ে রাখার হাতিয়ার। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গতকাল ছাত্রলীগের কর্মীদেরকে উসকানি দেওয়ার পর আজকে ঢাকা বিশ্ববিদ্যালয়, মতিঝিল, বগুড়া, সিলেট, চট্টগ্রামসহ বিভিন্ন স্থানে ছাত্রদলের বিক্ষোভে পুলিশ ও ছাত্রলীগের সন্ত্রাসীদের হামলা, গ্রেফতার প্রমাণ করে ক্ষমতাসীন দল সিদ্ধান্ত নিয়ে সংঘাত সৃষ্টি করছে। এর দায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদককেই নিতে হবে।

তিনি বলেন, ঢাকাসহ বিভিন্ন স্থানে শান্তিপূর্ণ কর্মসূচি থেকে বিনা উসকানিতে ছাত্রদল নেতা আব্দুর রহিম, সজীব হোসেন শান্ত, সোহাগ মাহমুদ, মো. রায়হান, মেহেদী হাসান, মো. জোবায়েরকে গ্রেফতার করা হয়েছে। ঢাকা মহানগরীর ৪০ নং ওয়ার্ড ছাত্রদল নেতা সাদ্দাম হোসেন এখন পর্যন্ত নিখোঁজ। হামলায় মারাত্মকভাবে আহত হয়েছেন ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সদস্য সচিব আমান উল্লাহ আমানসহ অর্ধশতাধিক নেতাকর্মী। সরকারের উদ্দেশ্যে বলতে চাই-হামলা-সন্ত্রাস চালিয়ে আন্দোলন সংগ্রাম দমন করা যাবে না। হামলাকারী সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করতে হবে। অন্যথায় দায়-দায়িত্ব তাদেরকেই বহন করতে হবে।

বিবৃতিতে বিএনপি মহাসচিব জাতীয়তাবাদী ছাত্রদল ঢাকা মহানগর পূর্ব এর সাবেক যুগ্ম সম্পাদক ও হাবিবুল্লাহ বাহার কলেজের সাবেক সাধারণ সম্পাদক অভি আজাদ চৌধুরী নাহিদকে গত ২১ আগস্ট খিলগাঁও রেলগেট এলাকা থেকে ডিবি পুলিশ পরিচয়ে উঠিয়ে নিয়ে যাওয়া এবং এখনও পর্যন্ত তার কোন খোঁজ না পাওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন।

তিনি বলেন, বর্তমান সরকারের মদদেই এখনও বিরোধী দল নিধনে বেপরোয়া কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে। অভি আজাদ চৌধুরী নাহিদকে ডিবি পুলিশ কর্তৃক তুলে নিয়ে যাওয়ার ৮ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত তার কোন হদিস না পাওয়া খুবই রহস্যজনক। গুম-খুনের বিরাজমান পরিস্থিতিতে মানুষ দুঃশ্চিন্তাগ্রস্ত, অশান্তি ও গভীর শঙ্কার মধ্যে দিন যাপন করছে। ছাত্রদল নেতা নিখোঁজ থাকার ঘটনায় তার পরিবার ও বিএনপি নেতাকর্মীরা গভীরভাবে উদ্বিগ্ন। আমি অবিলম্বে তাকে প্রকাশ্যে উপস্থিত করার এবং মুক্তি দেওয়ার আহ্বান জানাচ্ছি।