জাপার ভাইস চেয়ারম্যান লুৎফর রেজা খোকন বহিষ্কার



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা জাতীয় পার্টির আহবায়ক লুৎফর রেজা খোকন

জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা জাতীয় পার্টির আহবায়ক লুৎফর রেজা খোকন

  • Font increase
  • Font Decrease

জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা জাতীয় পার্টির আহবায়ক লুৎফর রেজা খোকনকে পার্টির প্রাথমিক সদস্যসহ সকল পদ-পদবী থেকেবহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে কুমিল্লা উত্তর জেলা জাতীয় পার্টির কমিটি বিলুপ্ত করা হয়েছে।

জাতীয় পার্টির গঠনতন্ত্রের ২০/১(১) ক ধারা মোতাবেক জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের এমপি এ সিদ্ধান্ত নিয়েছেন। এই সিদ্ধান্ত ইতোমধ্যেই কার্যকর হয়েছে বলে খবর বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

জাপার মমনোনীত এই প্রার্থীকে কুমিল্লা -৭ আসনের উপ-নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কারণে এই শাস্তি দেওয়া হয়েছে বলে দলীয় সুত্র জানিয়েছে। তিনিই প্রথম নন, ইদানিং হরহামেশাই এমন ঘটনা ঘটছে জাপায়। কেন্দ্র মনোনয়ন দিচ্ছে প্রার্থী নিজের সিদ্ধান্ত নিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছে। কুমিল্লা-৫ (বুড়িচং ও ব্রাহ্মণপাড়া) আসনের উপনির্বাচনে গত ২০ জুন জাতীয় পার্টির প্রার্থী ব্রাহ্মণপাড়া উপজেলা জাতীয় পার্টির সভাপতি জসিম উদ্দিন এবং ঢাকা-১৪ আসনে জাতীয় পার্টির প্রার্থী মোস্তাকুর রহমান মোস্তাকও দলকে না জানিয়ে একইভাবে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছিলেন। লক্ষীপুরের একটি আসন থেকে কেন্দ্রীয় নেতা নোমান সরে দাঁড়িয়েছেন। বিষয়টি নিয়ে কেন্দ্রীয় নেতারা চিন্তিত।