দুর্নীতি বিরোধী সংগ্রামকে সর্বদলীয় রূপ দেওয়ার এখনই সময়: এনডিএফ

স্টাফ করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর.কম ঢাকা
ন্যাশনাল ডেমোক্রেটিক ফ্রন্ট আয়োজিত দুর্নীতি বিরোধী মানববন্ধন, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ন্যাশনাল ডেমোক্রেটিক ফ্রন্ট আয়োজিত দুর্নীতি বিরোধী মানববন্ধন, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

দুর্নীতি বিরোধী সংগ্রামকে সর্বদলীয় রূপ দেওয়ার এখনই শ্রেষ্ঠ সময় বলে মন্তব্য করেছেন ন্যাশনাল ডেমোক্রেটিক ফ্রন্টের চেয়ারম্যান শেখ ছালাউদ্দিন ছালু।

তিনি বলেন, রাজনৈতিক সংগ্রাম ছাড়া স্থায়ীভাবে দুর্নীতি নির্মূল অসম্ভব। তাই দুর্নীতি নির্মূলের লক্ষ্যে বর্তমানে সক্রিয় রাজনৈতিক দলসমূহকে সততার সাথে এক টেবিলে বসতে হবে। এতে করে একদিকে যেমন বাংলাদেশ থেকে স্থানীয়ভাবে দুর্নীতি নির্মূল হবে তেমনি বর্তমান সময়ের নেতৃবৃন্দের নাম ইতিহাসে লেখা থাকবে।

শনিবার (২১ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে ন্যাশনাল পিপলস পার্টি নেতৃত্বাধীন জোট এনডিএফ আয়োজিত দুর্নীতি বিরোধী মানববন্ধনে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সম্প্রতি সময়ে দুর্নীতি নির্মূলে যে আশা জনগণের মধ্যে তৈরি হয়েছে তা দুর্নীতিবাজদের বিচার কার্যকর না হওয়া মধ্য দিয়ে ভঙ্গ হলে রাষ্ট্র এক ভয়ঙ্কর অন্ধকারে নিমজ্জিত হবে। দুর্নীতি নির্মূলে সর্বদলীয় কনভেনশন ও দ্রুত বিচার আদালত গঠনেরও দাবি জানান সালাউদ্দিন ছালু।

তিনি বলেন, দুর্নীতি আজ বাংলার সর্বাঙ্গে কুষ্ঠ রোগের মত সংক্রমিত হয়েছে। রাষ্ট্র ও সমাজে এমন কোন অঙ্গ খুঁজে পাওয়া মুশকিল যেখানে থেকে দুর্নীতির পচা গন্ধ পাওয়া যাবে না। রাষ্ট্র বাঁচাতে তাই দুর্নীতি নিয়ে আমাদের পারস্পরিক দোষারোপের বৃত্ত থেকে বের হয়ে গঠনমূলক ভূমিকা পালন করতে হবে।

মানববন্ধনে বালিশ, পর্দা, মেডিকেল কলেজের বই, রেলওয়ের ঝাড়ুদার, সিটি কর্পোরেশনের মশক নিধনকর্মী, বালিশ তোলার কুলি, ক্যাসিনোসহ সাম্প্রতিক সময়ের আলোচিত দুর্নীতির প্রতীক সমুহ তুলে ধরেন তিনি।

আপনার মতামত লিখুন :