রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে জাপার মনিটরিং সেল

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে নির্বাচন মনিটরিং ও সার্বক্ষণিকভাবে যোগাযোগ রক্ষার জন্য কেন্দ্রীয়ভাবে একটি মনিটরিং সেল গঠন করেছে জাতীয় পার্টি।

এ টিম জাতীয় পার্টির প্রার্থী রাহগীর আল মাহি সাদ এরশাদের সব নির্বাচনী যোগাযোগ, বিশেষ করে নির্বাচন কমিশন এবং পুলিশ প্রশাসনের সঙ্গে প্রয়োজনীয় যোগাযোগ রক্ষা করবে।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) ‍দুপুরে এ মনিটরিং সেল গঠন করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের।

পার্টির ছয় সদস্যের এ সেলের প্রধান করা হয়েছে প্রেসিডিয়াম সদস্য এমপি ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারীকে। এ মনিটরিং সেলের অপর সদস্যরা হলেন প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান অধ্যাপক ইকবাল হোসেন রাজু, এমপি আহসান আদেলুর রহমান, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু ও মনিরুল ইসলাম মিলন।

৪ অক্টোবর থেকে নির্বাচনের ফল ঘোষণা পর্যন্ত এ টিম জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানীস্থ কার্যালয়ে অবস্থান করবে এবং সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করবে।

১৪ জুলাই এরশাদের মৃত্যুতে আসনটি শূন্য হয়। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী ৫ অক্টোবর ভোট অনুষ্ঠিত হবে।

রংপুর সদর উপজেলা ও সিটি করপোরেশন নিয়ে গঠিত এ আসনের মোট ভোটার রয়েছেন চার লাখ ৪২ হাজার ৭২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২১ হাজার ৩১০ জন এবং ২ লাখ ২০ হাজার ৭৬২ জন নারী ভোটার। ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও আসনটিতে ইভিএমে ভোট হয়। সেই ভোটে ১ লাখ ৪২ হাজার ৯২৬ ভোট পেয়ে জয়ী হয়েছিলেন হুসেইন মুহম্মদ এরশাদ।

 

আপনার মতামত লিখুন :

এ সম্পর্কিত আরও খবর