‘অসাম্প্রদায়িক রাষ্ট্র বিনির্মাণে কাজ করেছেন এরশাদ’

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
বিশিষ্টজনদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে বক্তব্য দেন জিএম কাদের, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

বিশিষ্টজনদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে বক্তব্য দেন জিএম কাদের, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র বিনির্মাণে প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদ কাজ করে গেছেন বলে জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের।

শনিবার (৫ অক্টোবর) সন্ধ্যায় ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে শারদীয় দুর্গাপূজা পরিদর্শন শেষে হিন্দু সম্প্রদায়ের বিশিষ্টজনদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এ কথা জানান।

জিএম কাদের বলেন, ‘আমাদের নেতা প্রয়াত এরশাদ গণতন্ত্রের ধরাবাহিকতা রক্ষা ও গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে কাজ করেছেন। সংখ্যালঘু সম্প্রদায়ের সন্তানরা যেন চাকরি করতে পারে সে ব্যবস্থা করেছেন। জন্মাষ্টমীর দিনকে তিনি সরকারি ছুটি ঘোষণা করেছিলেন।’

তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা মহাজোট গঠন করে নির্বাচন করেছি। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের আইন শৃঙ্খলার উন্নয়ন হয়েছে। তাই প্রতিবছরের ন্যায় এবারও অনেক বেশি স্থানে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। বাংলাদেশে হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য রয়েছে, আমরা সবাই সম্প্রীতির এই ধারা বজায় রাখব।’

পূজা উদযাপন পরিষদের সভাপতি মিলন কান্তি দত্তের সভাপতিত্বে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ এমপি, জিয়া উদ্দিন আহমেদ বাবলু, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি।

এ সময় উপস্থিত ছিলেন- প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, মাসুদা এম রশিদ চৌধুরী এমপি, এটিইউ তাজ রহমান, ব্যারিস্টার শামিম হায়দর পাটোয়ারী এমপি, আলমগীর সিকদার লোটন, চেয়ারম্যানের উপদেষ্টা রওশন আরা মান্নান এমপি, মোহাম্মদ নোমান, ভাইস চেয়ারম্যান জহিরুল ইসলাম রুবেল, মোস্তফা আল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক ইসাহাক ভূইয়া, ফখরুল আহসান শাহাজাদা, নির্মল দাস, যুগ্ম দফতর সম্পাদক এমএ রাজ্জাক খান প্রমুখ।

পরে জিএম কাদের গোপীবাগে ভোলা গ্রী সেবা আশ্রম মন্দির এবং রামকৃষ্ণ মিশন পূজা মণ্ডপ পরিদর্শন ও হিন্দু সম্প্রদায়ের বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

আপনার মতামত লিখুন :