২২ অক্টোবর সোহরাওয়ার্দীতে ঐক্যফ্রন্টের সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
ড. কামাল হোসেনের চেম্বারে ঐক্যফ্রন্টের নেতারা

ড. কামাল হোসেনের চেম্বারে ঐক্যফ্রন্টের নেতারা

  • Font increase
  • Font Decrease

আগামী ২২ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করবে জাতীয় ঐক্যফ্রন্ট। এছাড়াও বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার বিচারের দাবিতে গণস্বাক্ষর অভিযানের কর্মসূচি হাতে নিয়েছে সরকার বিরোধী রাজনৈতিক জোটটি।

বুধবার (১৬ অক্টোবর) সন্ধ্যা ৬টার দিকে রাজধানীর মতিঝিলে ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেনের চেম্বারে ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সভায় এসব সিদ্ধান্ত হয়। গণমাধ্যমকে এ সিদ্ধান্তের কথা জানান গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া।

তিনি বলেন, বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার প্রতিবাদে সারা দেশে এবং বিদেশে গণস্বাক্ষর করা হবে। গণস্বাক্ষর অভিযানের পর তা রাস্তায় প্রদর্শন করা হবে। পাশাপাশি আগামী ২২ অক্টোবর বিকেল ৩টায় সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ অনুষ্ঠিত হবে। এ সমাবেশে দেশের সমসাময়িক বিভিন্ন সমস্যার কথা জনগণের সামনে তুলে ধরবেন ঐক্যফ্রন্টের নেতারা। পাশাপাশি সমাবেশ থেকে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানান তিনি।

ড. কামাল হোসেন বলেন, দেশের পরিস্থিতি নিয়ে আমরা সবাই উদ্বিগ্ন, দেশের মানুষ উদ্বিগ্ন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সমাবেশের অনুমতি না দিলে পরিস্থিতি বুঝে আমরা ব্যবস্থা নেব। সমাবেশের অনুমতি না দেওয়া মানে সরকার সংবিধানকে লঙ্ঘন করছে। আর সরকার যদি সংবিধান লঙ্ঘন করে তাহলে দেশের মানুষের উচিত সরকারকে দেশ থেকে ঘাড় ধাক্কা দিয়ে বের করে দেওয়া।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, জাতীয় সমাজতান্ত্রিক দলের-জেএসডি’র সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী প্রমুখ।

আপনার মতামত লিখুন :