ছাত্ররাজনীতি থাকলে আবরার হত্যাকাণ্ড হতো না: মান্না

স্টাফ করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
মানববন্ধনে এ কথা বলেন তিনি, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

মানববন্ধনে এ কথা বলেন তিনি, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

ছাত্ররাজনীতি থাকলে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার হত্যাকাণ্ড হতো না বলে মন্তব্য করেছেন ডাকসু’র সাবেক ভিপি ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে এ কথা বলেন তিনি। ডাকসু'র সাবেক নেতারা এ মানববন্ধনের আয়োজন করেন।

মান্না বলেন, 'রাত আটটার সময় আবরারকে ধরে নিয়ে যাওয়া হয়। তখন যদি ক্যাম্পাসে ছাত্রদল, বামপন্থী ছাত্র সংগঠন এবং অন্যান্য ছাত্র সংগঠন থাকতো তাহলে আবরারকে ধরে নেওয়ার সঙ্গে সঙ্গে ক্যাম্পাসে প্রতিবাদ-মিছিল বের হতো, সাংবাদিকদের ফোন দেওয়া হতো, পুলিশ আসতো। আবরার হত্যা হয়তো ঠেকানো যেত।'

তিনি আরও বলেন, 'আবরার হত্যাকাণ্ড এখন সমগ্র জাতির ওপর চাপিয়ে দেওয়ার ষড়যন্ত্র চলছে। এই হত্যাকাণ্ড ছাত্রলীগ ঘটিয়েছে। এই হত্যাকাণ্ডের সঙ্গে আর কোনো রাজনৈতিক ছাত্র ও সামাজিক সংগঠন জড়িত ছিল না। তাই ছাত্রলীগকে নিষিদ্ধ করার কথা ছিল। কিন্তু ষড়যন্ত্র করে সমগ্র ছাত্ররাজনীতি নিষিদ্ধ করার চেষ্টা চলছে।'

সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রবের সভাপতিত্বে মানববন্ধনে ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমান, ডাকসুর সাধারণ সম্পাদক (জিএস) খায়রুল কবির খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :

এ সম্পর্কিত আরও খবর