জাতীয় ছাত্র সমাজের সম্মেলন ১৩ নভেম্বর



স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
জাতীয় ছাত্র সমাজের লগো

জাতীয় ছাত্র সমাজের লগো

  • Font increase
  • Font Decrease

জাতীয় ছাত্র সমাজের দ্বি-বার্ষিক কেন্দ্রীয় সম্মেলনের তারিখ ১৩ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

শনিবার (২৬ অক্টোবর) সংবাদ মাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বিরোধী দলীয় চিফ হুইপ ও জাতীয় পার্টির মহাসচিব মো. মসিউর রহমান রাঙ্গা।

সম্মেলনে সভাপতিত্ব করবেন জাতীয় ছাত্র সমাজ সম্মেলনের প্রস্তুতি কমিটির আহ্বায়ক মো. জামাল উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও ছাত্র সমাজের সাবেক নেতৃবৃন্দ।

ছাত্র সমাজের সর্বশেষ সম্মেলন হয় ২০১৪ সালের ২৭ মার্চ। ওই সম্মেলনে সভাপতি নির্বাচিত হয়েছিলেন সৈয়দ ইফতেখার আহসান হাসান, সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন মিজানুর রহমান মিরু। ওই কমিটির মেয়াদ শেষ হয়ে গেলে ২০১৮ সালের নভেম্বরে ভেঙে দিয়ে সস্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়। প্রস্তুতি কমিটিতে মোড়ল জিয়াউর রহমানকে আহ্বায়ক ও ইয়াছিন মেজবাহকে সদস্য সচিব করা হয়।

মোড়ল ও ইয়াছিন কমিটি সম্মেলন করতে ব্যর্থ হওয়ায় চলতি বছরের ২৮ জুনে বাতিল করে নতুন প্রস্তুতি কমিটি করা হয়। সেই কমিটিতে জামাল উদ্দিনকে আহ্বায়ক ও ফয়সাল দিদার দীপুকে সদস্য সচিব করা হয়।

ফয়সাল দিদার দীপু বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘ছাত্র সমাজের ৮৪ সাংগঠনিক জেলার মধ্যে ৬৪ জেলায় কমিটি রয়েছে। সম্মেলন প্রস্তুতির জন্য ৭টি বিভাগীয় (রংপুর ছাড়া) সাংগঠনিক সভা করা হয়েছে। সম্মেলনে ২২৬ জন কাউন্সিলরের তালিকা চূড়ান্ত করা হয়েছে। আশা করছি উৎসবমুখর পরিবেশে সম্মেলন অনুষ্ঠিত হবে।’