নির্বাচন নিয়ে বক্তব্য, লিখিতভাবে দু:খ প্রকাশ মেননের

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
১৪ দলের বৈঠক

১৪ দলের বৈঠক

  • Font increase
  • Font Decrease

একাদশ সংসদ নির্বাচন নিয়ে দেয়া বক্তব্যের ব্যাখ্যা চেয়ে ১৪ দলের চিঠির জবাব দিয়েছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। বরিশালে একটি অনুষ্ঠানে তার দেয়া বক্তব্যের জন্য লিখিতভাব দু:খ প্রকাশ করেছেন তিনি।

রাশেদ খান মেনন চৌদ্দ দলের সঙ্গে আছেন বলে জানিয়েছেন দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

সোমবার (২৮ অক্টোবর) সকাল ১১টায় ধানমন্ডির ১১ নম্বর সড়কে মোহাম্মদ নাসিমের  বাসায় ১৪ দলের বৈঠক শেষে এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

বৈঠকে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ সভাপতি হাসানুল হক ইনু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান উপস্থিত ছিলেন।

নির্বাচন নিয়ে দেয়া বক্তব্যের লিখিত জবাব দিয়েছেন রাশেদ খান মেনন

গত ১৯ অক্টোবর বরিশাল নগরের অশ্বিনী কুমার হলে ওয়ার্কার্স পার্টির বরিশাল জেলা সম্মেলনে রাশেদ খান মেনন ‘জনগণ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিতে পারেনি’ জানিয়ে বলেন, আমি সাক্ষী দিয়ে বলছি, ‘এই নির্বাচনে আমিও নির্বাচিত হয়েছি, কিন্তু জনগণ ভোট দিতে পারেনি। সুষ্ঠু নির্বাচনের জন্য বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আমি নিজেও আন্দোলন সংগ্রাম করেছি। অথচ আজ সেই ভোটে সাধারণ জনগণ নিজেদের মতামত প্রকাশ করতে পারছে না। এমনকি উপজেলা নির্বাচন, ইউনিয়ন নির্বাচনেও ভোটের অধিকার হারাচ্ছে মানুষ’।

মহাজোট সরকারের সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের দীর্ঘদিনের জোটসঙ্গী একটি রাজনৈতিক দলের নেতার মুখ থেকে একাদশ সংসদ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে এমন বক্তব্য নিয়ে স্বভাবতই বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনে তুমুল আলোচনা শুরু হয়।

রাশেদ খান মেননের ওই বক্তব্যের ব্যাখা চেয়ে চিঠি ২৪ অক্টোবর ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম স্বাক্ষরিত একটি চিঠি পাঠানো হয়। ওই চিঠির প্রেক্ষিতে লিখিতভাবে দু:খ প্রকাশ করে তিনি তার জবাব পাঠিয়েছেন।  

 

আপনার মতামত লিখুন :