সোজা আঙুলে ঘি উঠবে না: মির্জা ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা

যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা

  • Font increase
  • Font Decrease

‘সোজা আঙুলে ঘি উঠবে না’ মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমাদের রাস্তায় নামতে হবে, আন্দোলন করতে হবে, দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্তি দিতে সরকারকে বাধ্য করতে হবে।

সোমবার (২৯ অক্টোবর) জাতীয়তাবাদী যুবদলের ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রাজধানীর ইঞ্জিনিয়ারিংইনস্টিটিউটে আয়োজিত এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত বোর্ডের প্রধান গতকাল সংবাদ সম্মেলন করে বলেছেন খালেদা জিয়া সম্পূর্ণ সুস্থ আছেন। এটাও বলেছেন, এখন তিনি যেখানে খুশি সেখানে যেতে পারেন। বাসায়ও যেতে পারেন আবার যেখান থেকে এসেছেন সেখানে যেতে পারেন। আবার বলেছেন, হায়াত-মউত আল্লার ইচ্ছা। এই কথার অর্থ কী? পরিষ্কার জানতে চাই—খালেদা জিয়ার শারীরিক অবস্থা কেমন? তাদের পরিষ্কার করে বলতে হবে।

তিনি বলেন, খালেদা জিয়া কোনো মামলায় সাজা পাননি। রাজনৈতিক কারণে, প্রতিহিংসার কারণে সাজানো মামলায় তাকে কারাবন্দী করে রাখা হয়েছে। অনতিবিলম্বে তাকে মুক্তি দিতে হবে, তার সিদ্ধান্তে তাকে চিকিৎসা নেওয়ার সুযোগ দিতে হবে।

মির্জা ফখরুল আরও বলেন, সরকার বলছে, জনগণ তাদের সাথে আছে। তাহলে একটা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন করেন। দেখেন জনগণ কাদের সাথে আছে?

রোহিঙ্গা সঙ্কটের প্রসঙ্গ তুলে ধরে বিএনপি মহাসচিব বলেন, আজ দুই বছর হতে চলছে, একজন রোহিঙ্গাকেও ফেরত পাঠাতে পারেনি সরকার। আসামে বসবাসকারী বাঙালিদের বলা হচ্ছে—এরা সবাই বাংলাদেশি। ভারতের মন্ত্রীরা বলছেন, সবাইকে বাংলাদেশে পাঠিয়ে দেওয়া হবে। আমি পরিষ্কার করে বলতে চাই, ১৯৭১ সালের পর কোন বাংলাদেশি ভারতে যায়নি।

যুবদলের সভাপতি সাইফুল ইসলাম নীরবের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন—স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, বরকত উল্লাহ বুলু, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু।

আপনার মতামত লিখুন :