‘খালেদার মুক্তির জন্য অন্যের দিকে তাকিয়ে থাকি আমরা’

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে আলোচনা সভায় বিএনপি নেতারা

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে আলোচনা সভায় বিএনপি নেতারা

  • Font increase
  • Font Decrease

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, খালেদা জিয়ার মুক্তির জন্য অন্যের দিকে তাকিয়ে থাকি আমরা। আপোষ করার চেষ্টা করি। আন্দোলনের মাধ্যমে আমরা স্বৈরাচার এরশাদের পতন ঘটিয়েছি। তাহলে কেনো খালেদা জিয়াকে মুক্ত করতে পারবো না, সেটা আমার বুঝে আসে না।

মঙ্গলবার (২৯ অক্টোবর) জাতীয়তাবাদী যুবদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে ‘বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি চাই’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

আব্বাস বলেন, গতকাল ডাক্তাররা সংবাদ সম্মেলন করে বলেছেন খালেদা জিয়া ভালো আছেন। তিনি সুস্থ আছেন। তবে হায়াত মউত আল্লাহ হাতে। মানুষের হায়াত-মউত যে আল্লাহ হাতে সে কথা তো আমরা জন্মের পর থেকেই জানি। এটা ডাক্তারদের কাছ থেকে শিখতে হবে?

খালেদা জিয়ার মুক্তি এবং তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার জন্য একটি কমিটি গঠন করার পরামর্শ দিয়ে মির্জা আব্বাস বলেন, কে কার লোক সেটা দেখা দরকার নেই। বিড়াল কালো না সাদা সেটা দেখা দরকার নেই। বিড়াল ইদুর মারে কি না সেটা দেখতে হবে।

তিনি বলেন, আমাদেরকে যার যার জায়গা থেকে তৈরি করতে হবে। দলকে তৈরি করতে হবে। যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল ও বিএনপিকে এক হয়ে মাঠে নামতে হবে। যে দিন মাঠে নামবো, সেদিন বলতে হবে যে এই আমরা নামলাম।

যুবদলের সভাপতি সাইফুল ইসলাম নীরবের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, বরকত উল্লাহ বুলু, বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দীন টুকু প্রমুখ।

আপনার মতামত লিখুন :