'অর্থ ও ষড়যন্ত্র দিয়ে ধর্ম প্রচার করা যায় না'

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
বার্তাটোয়েন্টিফোর.কম

বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

জাকের পার্টি চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সল বলেছেন, অর্থ ও ষড়যন্ত্র দিয়ে ধর্ম প্রচার করা যায় না। জনগনের হৃদয় পাওয়া যায় না। অলি-আউলিয়াগণ ধর্ম প্রচারে টাকার বস্তা নিয়ে আসেননি।

রোববার (১০ নভেম্বর) আইইবি মিলনায়তনে ঈদে মিলাদুন্নবী (সাঃ) ও জাকের পার্টির ৩০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনায় তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব অক্ষুন্ন রাখার প্রয়াসে বৃহত্তর জনগোষ্ঠী মুসলমানদের নিয়ে ঐক্যবদ্ধ হতে হবে। অন্যান্য ধর্মের সকলকেও মর্যাদা সহকারে ঐক্যের মঞ্চে রাখতে হবে। আমরা দেশে সকলের ধর্মীয় অধিকারে বিশ্বাস করি। তবে আমাদের স্বকীয়তা ও স্বাতন্ত্র রক্ষায় কারো সাথে আপোষ করি না। বাংলাদেশের মুসলমানদের যেমন ঐক্যবদ্ধ রাখব তেমনি অন্যান্য ধর্মাবলম্বীদের ভালবাসার চাদরে বুকে রাখব। মদীনা সনদ সকলকে খেয়াল রাখতে হবে।

তিনি বলেন, যারা ক্ষমতার নেশায় রাজনীতি করেন, তাদের প্রতি অনুরোধ আপনারা দয়া করে এ ধরনের রাজনীতি পরিহার করুন। প্রতিভাবান নতুন প্রজন্ম আসছে। তাদের নেতৃত্বে রাজনীতিতে গুণগত পরিবর্তনের সূচনা করতে হবে।

ক্ষমতায় কারা থাকলে ভাল হবে জাকের পার্টি তা যথাযথ ভাবে জানে। মুসলমান হয়ে মুসলমানের উপর বোমা হামলা ইসলামের আদর্শ নয়। ইসলাম এসেছে উদারতার মধ্য দিয়ে। সারা পৃথিবীর মুসলমান যদি এক হয়, তাহলে সেই ঐক্য অনেক বড় অর্জন এনে দিতে পারে। ধনী মুসলিম দেশগুলো যদি গরীব মুসলিম দেশগুলোকে অর্থনৈতিক সহযোগীতা দেয় তাহলে আর কিছু লাগে না বলে মন্তব্য করেন মোস্তফা আমীর ফয়সল।

জাকের পার্টি চেয়ারম্যান বলেন, যেন তেন ভাবে ক্ষমতায় যাওয়ার জন্য জাকের পার্টি প্রতিষ্ঠা হয় নাই। আমরা কাগুজে বাঘ নই। উপমহাদেশে অস্থিরতার পদধ্বনি দেখা যায়। বাংলাদেশের উপরেও ষড়যন্ত্রের ঘনঘটা টের পাওয়া যায়। এমতাবস্থায় যদি প্রয়োজন হয় জাকের পার্টির নেতা-কর্মীগণ দেশ রক্ষায় অবশ্যই ঝাপিয়ে পড়বে ইনশাআল্লাহ্।

সভাপতির বক্তব্যে জাকের পার্টির সিনিয়র ভাইস চেয়ারম্যান ড. সায়েম আমীর ফয়সল বলেন, বাংলাদেশে রাজনীতি আছে, কিন্তু নীতি নেই। অর্থনীতি আছে, কিন্তু নীতি নেই। যদি উভয় ক্ষেত্রে নীতি আনতে হয় তাহলে জাকের পার্টির প্রয়োজন হবে। আমাদের সবকিছুই স্বচ্ছ।

তিনি বলেন, উগ্র ডানপন্থী আছে। উগ্র বামপন্থী আছে। কিন্তু দেশকে এগিয়ে নিতে হলে প্রগতিশীল ইসলামী শক্তির প্রয়োজন হবে। জাকের পার্টিই সেই প্রগতিশীল ইসলামী শক্তি।

দূর্যোগময় প্রকৃতি উপেক্ষা করে বিপুল সংখ্যক নেতা-কর্মী অংশনেন। উৎসব মুখর জাকের পার্টির পতাকা উত্তোলন করা হয়। পরে পায়রা ও বেলুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করা হয়।

আপনার মতামত লিখুন :

এ সম্পর্কিত আরও খবর