খালেদা জিয়াকে সুপরিকল্পিতভাবে হত্যার চক্রান্ত চলছে: রিজভী

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন/ ছবি:  বার্তাটোয়েন্টিফোর.কম

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন/ ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

বিনা চিকিৎসায় দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সুপরিকল্পিতভাবে হত্যার চক্রান্ত চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, গত ৬৪৫ দিন যাবত বিনা অপরাধে কারাবন্দি খালেদা জিয়া যে গুরুতর অসুস্থ, এটা দেশের প্রতিটি মানুষ জানেন। অথচ সবকিছু জেনেও খালেদা জিয়াকে রোগে শোকে কষ্ট দেয়ার জন্য তার চিকিৎসায় বাধা দেওয়া হচ্ছে। সুচিকিৎসার অভাবে ৭৫ বছর বয়সী চারবারের সাবেক প্রধানমন্ত্রীর শারীরিক অবস্থা আশঙ্কাজনকভাবে অবনতি ঘটছে। পিজি হাসপাতাল কর্তৃপক্ষ বেগম জিয়ার স্বাস্থ্য সম্পর্কে সরকারের সেখানে বক্তব্য ও ব্যাখ্যা দিলেও চিকিৎসার কোনো পদক্ষেপই নেয়নি।

তিনি বলেন, গতকাল সংসদে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন রোহিঙ্গা সমস্যা জিয়াউর রহমানের সৃষ্টি। রোহিঙ্গা সমস্যা নিয়ে নিজেদের অনতিক্রম্য দুর্বলতা ও ব্যর্থতার গ্লানি ঢাকতে প্রধানমন্ত্রী আজগুবি কথা বলছেন।

রিজভী বলেন, মিয়ানমার রোহিঙ্গা জনগোষ্ঠীকে বারবার বাংলাদেশের দিকে ঠেলে দিয়ে সমস্যার সৃষ্টি করতে চেয়েছিল। কিন্তু ১৯৭৮ সালে সেটি শক্ত হাতে মোকাবেলা করেছেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। ১৯৯২ রোহিঙ্গা সংকট কঠোর ও সফলভাবে মোকাবেলা করেছেন খালেদা জিয়া। রোহিঙ্গা সংকট কোন দলীয়ভাবে দেখার বিষয় নয়। এটা একটি জাতীয় সংকট। বাংলাদেশের অস্তিত্বের প্রশ্ন। জাতীয় সংলাপ ডাকুন। বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে সংলাপে বসুন। রোহিঙ্গা সংকট সমাধানে তাঁর অভিজ্ঞতাকে কাজে লাগান।

আপনার মতামত লিখুন :