চালের দাম বাড়ানোর ষড়যন্ত্র চলছে, ভাঙতে হবে সিন্ডিকেট: নাসিম

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
সভায় বক্তব্য দেন মোহাম্মদ নাসিম (বাঁ থেকে অষ্টম), ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

সভায় বক্তব্য দেন মোহাম্মদ নাসিম (বাঁ থেকে অষ্টম), ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

পেঁয়াজের পর এবার চালের দাম বাড়ানোর ষড়যন্ত্র চলছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, বাণিজ্য মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়কে সমন্বয় করে আগাম প্রস্তুতি ও কার্যকর পদক্ষেপ নিতে হবে। এসব মন্ত্রণালয়কে সম্মিলিতভাবে অসৎ ব্যবসায়ীদের সিন্ডিকেট ভেঙে দিতে তৎপর হতে হবে। মানুষের ক্ষুধা নিয়ে যেন কেউ বাণিজ্য করতে না পারে।

মঙ্গলবার (১৯ নভেম্বর) দুপুরে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলের সভায় তিনি এসব কথা বলেন।

অশুভ মহল মানুষের ক্ষুধা নিতে প্রায়ই বাণিজ্য করে মন্তব্য করে নাসিম আরো বলেন, যারা গুদামে পেঁয়াজ রেখে পচিয়েছে, তাদের চিহ্নিত করে ব্যবস্থা নিতে হবে। দেশে প্রচুর পেঁয়াজ মজুদ রয়েছে, ঘাটতি নেই।

বিএনপি এখন চিঠির রাজনীতির শুরু করেছে মন্তব্য করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নাসিম বলেন, বিএনপি-জামায়াত পারে না এমন কিছু নেই। তাদের হাতে এখন কোনো ইস্যু নেই। তাই প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছে। তারা অনেক ইস্যু হারিয়েছে, ব্যর্থ হয়েছে ইস্যু সৃষ্টি করতে। শিক্ষাঙ্গণে অস্থিরতা সৃষ্টির চেষ্টা চলছে।

সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের সময় কোনো চুক্তি হয়নি, হয়েছে দেশের স্বার্থে সমঝোতা স্মারক (এমওইউ), যোগ করেন নাসিম।

সভায় জাসদের সভাপতি হাসানুল হক ইনু বলেন, দ্রব্যমূল্যের উঠানামার সুযোগ নিয়ে গণতান্ত্রিক সরকার উৎখাতের হুংকার, শুধু শব্দ দূষণই করবে। এতে কিছুই হবে না।

সিন্ডিকেট ভেঙে দিয়ে অসৎ ব্যবসায়ীদের শুদ্ধি অভিযানের আওতায় আনার দাবি জানান সাবেক তথ্যমন্ত্রী ইনু।

বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুর বশর মাইজভান্ডারী, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, ওয়ার্কার্স পার্টির আনিসুর রহমান মল্লিক, জাতীয় পার্টির (জেপি) প্রেসিডিয়াম সদস্য এজাজ আহমেদ মুক্তাসহ অনেকে।

আপনার মতামত লিখুন :