বিএনপি'র মুখের ভাষার ওপর আমাদের নিয়ন্ত্রণ নেই: কাদের

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেসের প্রস্তুতি পরিদর্শন শেষে সাংবাদিকদের ব্রিফ করছেন ওবায়দুল কাদের

যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেসের প্রস্তুতি পরিদর্শন শেষে সাংবাদিকদের ব্রিফ করছেন ওবায়দুল কাদের

  • Font increase
  • Font Decrease

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, 'দেশের সার্বিক পরিস্থিতির ওপর আমাদের নিয়ন্ত্রণ আছে। কিন্তু আমাদের নিয়ন্ত্রণে নেই এক জায়গায় সেটি হলো বিএনপি'র মুখের ভাষার ওপর। তাদের যে মুখের ভাষা মিথ্যাচার, অপপ্রচার এর ওপরে আমাদের কোনো নিয়ন্ত্রণ নেই'।

শুক্রবার (২২ নভেম্বর) দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেস-২০১৯ -এর প্রস্তুতি পরিদর্শন শেষে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

যুবলীগের নতুন নেতৃত্বে কে আসছে এমন এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, 'যুবলীগের কাউন্সিলররা ঠিক করবে নতুন নেতৃত্বে কে আসবে । তবে আমাদের অভিভাবক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরামর্শ সেক্ষেত্রে আমরা নেব। নতুন নেতৃত্বে কে আসবে এখনই বলা যাচ্ছে না'।

তিনি আরো বলেন, 'যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনি। তবে উত্তরাধিকার অর্থে কাউকে যদি নেতা হিসেবে চান সেটা অবশ্যই যুবলীগের অধিকার আছে'।

যুবলীগের গঠনতন্ত্রে কোন পরিবর্তন হবে কিনা এমন এক প্রশ্নের জবাবে কাদের বলেন, 'যুবলীগের গঠনতন্ত্রে কোন পরিবর্তন, সংশোধন ,পরিমার্জন হবে কিনা তা যুবলীগের নতুন কমিটি কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে উত্থাপন করলে কাউন্সিলরদের সম্মতিতেই তা পাস হবে'।

সড়ক আইন প্রসঙ্গে সড়ক ও পরিবহন মন্ত্রী বলেন, 'সড়ক পরিবহন আইন নিয়ে যে সমস্যা ছিল স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দফায় দফায় আলোচনা হয়ে একটা সমঝোতা হয়েছে এবং তার সমাধানও হয়েছে। সমস্যা সমাধানের পরেরদিন থেকেই ট্রাক-কাভার্ডভ্যানসহ ঢাকা সিটি আশেপাশে বাস চলাচল শুরু করছে। তবে কোথাও কোথাও বাস চলাচলে বিঘ্ন ঘটছে। আজ সকাল থেকে সারাদেশে বাস চলাচল স্বাভাবিক হয়েছে'।

উল্লেখ্য, শনিবার (২৩ নভেম্বর)সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেস-২০১৯ অনুষ্ঠিত হবে।

আপনার মতামত লিখুন :