যুবলীগ নেতাকর্মীদের পদচারণায় মুখরিত টিএসসি-দোয়েল চত্বর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
সম্মেলনস্থলে প্রবেশ করছে যুবলীগ নেতাকর্মীরা/ছবি সুমন শেখ

সম্মেলনস্থলে প্রবেশ করছে যুবলীগ নেতাকর্মীরা/ছবি সুমন শেখ

  • Font increase
  • Font Decrease

আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের সপ্তম কংগ্রেস বা সম্মেলন উপলক্ষে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত নেতাকর্মীরা ভিড় করছে সোহরাওয়ার্দী উদ্যানে। শাহবাগ থেকে নেতাকর্মীরা টিএসসি ও মৎস্য ভবন থেকে নেতাকর্মীরা দোয়েল চত্বর হয়ে উদ্যানে প্রবেশ করছে।

সম্মেলন উপলক্ষে আগত নেতাকর্মীদের পদচারণায় মুখরিত টিএসসি-দোয়েল চত্বর। এ সময় নেতাকর্মীরা নানা স্লোগান দিতে দিতে সম্মেলনস্থলে প্রবেশ করছে।

শনিবার (২৩ নভেম্বর) সকাল সাড়ে ৮টা থেকে রাজধানীর শাহবাগ, টিএসসি, মৎস ভবন ও দোয়েল চত্বর এলাকায় এ চিত্র দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, সকাল ৮টা থেকে যুবলীগের নেতাকর্মীরা দলে দলে সম্মেলনস্থলে শাহবাগ, টিএসসি, মৎস্য ভবন ও দোয়েল চত্বর হয়ে সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করছে। এ সময় তারা পিকাপ ভ্যান, রিকশা ও পায়ে হেঁটে ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’, যুবলীগ আসছে রাজপথ কাঁপছে' শেখ হাসিনার সরকার বার বার দরকার সহ নানা স্লোগান দিয়ে সম্মেলনস্থলে প্রবেশ করছে।

স্লোগান দিতে দিতে সম্মেলনস্থলে প্রবেশ করছে যুবলীগ নেতাকর্মীরা

এ সময় আগত নেতাকর্মীদের চোখে উচ্ছ্বাস ও প্রতীক্ষা দেখা যায় নতুন নেতৃত্ব পাওয়ার।

আগত নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, সম্প্রতি ক্যাসিনো ও শুদ্ধি অভিযানকে কেন্দ্র করে যুবলীগের অনেক কেন্দ্রীয় পর্যায়ের নেতার বিতর্কিত কর্মকাণ্ডের কারণে সংগঠনটির ইমজে নষ্ট হয়েছে। এর ফলে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা হতাশায় নিমজ্জিত হচ্ছেন। তাই নেতাকর্মীদের উজ্জীবিত করতে এবং হারানো ইমজে ফিরিয়ে আনতে গ্রহণযোগ্য নেতা চান তারা।

এছাড়া প্রধানমন্ত্রী শেখা হাসিনা যে ভিশন নিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে এতে যারা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে তাদের হাতে যুবলীগের নেতৃত্ব চান সম্মেলনে আগত নেতাকর্মীরা।

সম্মেলনস্থলে ভিড় করছে যুবলীগ নেতাকর্মীরা

ভোলা থেকে আগত যুবলীগ নেতা বশির আহমেদ বলেন, চলমান শুদ্ধি অভিযানে যুবলীগের অনেক নেতা গ্রেফতার হয়েছে। এর পর থেকে সংগঠনটি ইমেজ সংকটে ভুগছে। তাই সম্মেলনেকে কেন্দ্র করে একটাই প্রত্যাশা যোগ্য ও সত্য নেতৃত্ব যেন আমরা পাই। যাদের হাত ধরে যুবলীগ হারানো ইমেজ ফিরে পাবে।

লক্ষীপুর থেকে আগত নেতা মো.কায়কোবাদ বলেন, এবারের সম্মেলন আমাদের ইমেজ ফেরানোর সম্মেলন। আমরা যদি এই সম্মেলন থেকে যোগ্য নেতা নির্বাচিত করতে পারি তাহলে তৃণমূল পর্যায়ে এর বার্তা যাবে। সবাই আবার আশায় বুক বাঁধবে যে যুবলীগ আবারও দেশের উন্নয়নে মানুষের ভাগ্য পরিবর্তনে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবে।

আপনার মতামত লিখুন :