যুবলীগের সম্মেলন: নিরাপত্তার চাদরে সোহরাওয়ার্দী

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
নিরাপত্তার চাদরে সোহরাওয়ার্দী উদ্যান

নিরাপত্তার চাদরে সোহরাওয়ার্দী উদ্যান

  • Font increase
  • Font Decrease

আওয়ামী যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেসকে কেন্দ্র করে সোহরাওয়ার্দী উদ্যান ও এর আশপাশের এলাকা নিরাপত্তার চাদরে ঢেকে ফেলেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

যুবলীগের সম্মেলনকে কেন্দ্র করে শাহবাগ, টিএসসি, মৎস্য ভবন ও দোয়েল চত্বর এলাকায় পুলিশ ও র‍্যাবের পাশাপাশি সাদা পোশাকে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে। সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশে ইচ্ছুক নেতাকর্মীদের দুই-তিন স্তরের তল্লাশি পার হয়ে ভিতরে প্রবেশ করতে হচ্ছে।

এছাড়া তাৎক্ষণিক যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে টিএসসি এলাকায় মোতায়েন করা হয়েছে র‍্যাবের কমান্ডো টিম।

টিএসসি এলাকায় র‍্যাবের কমান্ডো টিম

শনিবার (২৩ নভেম্বর) রাজধানীর শাহবাগ, টিএসসি, মৎস্য ভবন, দোয়েল চত্বর ও সোহরাওয়ার্দী উদ্যান এলাকা সরেজমিন ঘুরে এ চিত্র দেখা গেছে।

সরেজমিনে দেখা গেছে, ডিএমপি ও র‍্যাবের পক্ষ থেকে যুবলীগের সম্মেলনের নিরাপত্তা নিশ্চিত করতে সোহরাওয়ার্দী উদ্যানে দুইটি কমান্ডো সেন্টার স্থাপন করা হয়েছে। এছাড়া নজরদারি বাড়াতে স্থাপন করা হয়েছে অস্থায়ী ওয়াচ টাওয়ার।

নিরাপত্তার দায়িত্বে পুলিশ

আরও দেখা যায় সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশের তিনটি গেইট ও বের হওয়ার তিনটি গেইটের প্রতিটিতে গেইটওয়ে, আর্চওয়ে ও মেটাল ডিটেক্টরের মাধ্যমে নেতাকর্মীদের তল্লাশি করা হচ্ছে।

অন্যদিকে সোহরাওয়ার্দী উদ্যানের ভিতরে ও আশপাশের এলাকায় র‍্যাব ও পুলিশের ডগ স্কোয়াড সম্মেলনের নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে।

টিএসসি এলাকায় নিরাপত্তার দায়িত্বে পুলিশ

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একাধিক কর্মকর্তার সঙ্গে কথা বলে জানা যায়, শাহবাগ, টিএসসি, মৎস্য ভবন, দোয়েল চত্বর ও উদ্যানের পুরো এলাকায় মোতায়েন করা হয়েছে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এছাড়া ডিএমপির রমনা বিভাগের পাশাপাশি রিজার্ভ পুলিশের সদস্যরাও নিরাপত্তার কাজে মোতায়েন রয়েছেন।

এ বিষয়ে শাহবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল হাসান বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, যুবলীগের সম্মেলনকে কেন্দ্র করে আমরা সতর্ক অবস্থানে আছি। গত দুই দিন ধরেই আমরা সকল নিরাপত্তা বিষয়গুলো খতিয়ে দেখছি। রমনা বিভাগের পুলিশের পাশাপাশি র‍্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন সংস্থার লোকজনও সম্মেলনস্থল ও এর আশপাশের এলাকায় মোতায়েন রয়েছে।

আপনার মতামত লিখুন :